• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী

হোয়াটসঅ্যাপ চ্যাট যেভাবে টেলিগ্রামে ট্রান্সফার করা যাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

প্রাইভেসি পলিসিতে পরিবর্তন আনা হবে, এমন ঘোষণার পরই বছরের শুরুতে হোয়াটসঅ্যাপ থেকে মুখ ফিরিয়ে নিতে শুরু করেন মানুষজন। বদলে মাথা তুলে দাঁড়াতে শুরু করে টেলিগ্রাম। হোয়াটসঅ্যাপ পরে হাজার প্রচেষ্টা করলেও আজ বহু মানুষ এই অ্যাপ ছেড়ে চলে গিয়েছেন এবং বিকল্প হিসেবে টেলিগ্রাম ব্যবহার শুরু করেছেন।

ওয়ার্ক ফ্রম হোমের জন্য হোয়াটসঅ্যাপ-এ বহু গুরুত্বপূর্ণ তথ্য সঞ্চয় করে রাখা থাকে বিভিন্ন গ্রুপ বা লিংক থেকে। আর তাছাড়াও বহু এমন জিনিস এই মেসেজিং অ্যাপের চ্যাট সেকশনে থাকে, যা অনেক সময়ে কাজে লাগে।

ফলে হঠাৎ করে এই মেসেজিং অ্যাপ ছেড়ে চলে গেলে অনেকেরই সমস্যা হতে পারে। কিন্তু হোয়াটসঅ্যাপ ছেড়ে যারা চলে যাচ্ছেন, তাদের জন্য নতুন ফিচার এনেছে টেলিগ্রাম। এই মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ থেকে আসা প্রত্যেককে সোজাসুজি হোয়াটসঅ্যাপ চ্যাট এই অ্যাপে আনার সুযোগ দিচ্ছে।

হোয়াটসঅ্যাপ-এর মেসেজ টেলিগ্রাম অ্যান্ড্রয়েডে আনার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ করতে হবে। প্রথমেই হোয়াটসঅ্যাপ-এ নির্দিষ্ট চ্যাটটি খুলতে হবে। এবং ডান দিকের উপরের তিনটি ডটে ক্লিক করতে হবে। এক্সপোর্ট চ্যাট অপশনে ক্লিক করতে হবে ও তারপর বেশ কয়েকটি অপশন আসবে। অপশনগুলো থেকে টেলিগ্রাম অপশনটি সিলেক্ট করতে হবে।

তারপর সেখান থেকে শেয়ার মেনুতে যেতে হবে। এবার মিডিয়া-সহ চ্যাট রিস্টোর করতে চান না কি মিডিয়া ছাড়া- তার একটি অপশন আসবে। সেখানে পছন্দ মতো অপশন বেছে নিলেই হবে। এবার টেলিগ্রাম খুললে হোয়াটসঅ্যাপ-এর চ্যাটটি দেখা যাবে।

হোয়াটসঅ্যাপ-এর মেসেজ টেলিগ্রাম-এ আনার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ করতে হবে। প্রথমেই হোয়াটসঅ্যাপ-এ নির্দিষ্ট চ্যাটটি খুলতে হবে। এবং এবার কনট্যাক্টের ডান দিকে উপরে ক্লিক করতে হবে। এক্সপোর্ট চ্যাট অপশনে ক্লিক করতে হবে ও তারপর বেশ কয়েকটি অপশন আসবে। সেখান থেকে টেলিগ্রাম অপশনটি সিলেক্ট করতে হবে। তারপর সেখান থেকে শেয়ার মেনুতে যেতে হবে।

এছাড়াও আরও সহজে হোয়াটসঅ্যাপ-এর মূল চ্যাট স্ক্রিনে গিয়ে একটি চ্যাট বাঁ-দিকে সরালেই এক্সপোর্ট চ্যাটের অপশন মিলবে। বাকি একই ভাবে এক্সপোর্ট করা যাবে। এক্ষেত্রে বলে রাখা ভালো, টেলিগ্রাম-এ নিয়ে যাওয়া মেসেজ ও মিডিয়া ফোনের আলাদা করে কোনো স্পেস নেবে না। ক্যাশের পরিমাণ কমাতে সেটিংসে গিয়ে ডেটা ও স্টোরেজ ইউসেজে গিয়ে ক্লিক করা যেতে পারে!