• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

আজ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪  

জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৭ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক (চ.দা.) মো. ফয়সাল মাহমুদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

যেখানে জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ, সময়, কেন্দ্র ও পরীক্ষার্থীর সংখ্যাও জানিয়ে দেওয়া হয়েছে।

যেখানে ২৭ এপ্রিল (শনিবার) এ ইউনিটের পরীক্ষা বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওইদিন মোট পাঁচ হাজার ৩৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে তিন হাজার ৯০৭ জন ও বরিশাল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে এক হাজার ৪৩১ জন অংশ নেবেন।

৩ মে শুক্রবার বি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওইদিন বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট তিন হাজার ৮৫৬ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

১০ মে শুক্রবার সি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওইদিন বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৯৪৩ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ছয়টি অনুষদের অধীন ২৫টি বিভাগে আসন সংখ্যা এক হাজার ৫৭০টি।