• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

‘ধৃষ্টতা এমন পর্যায়ে গেছে, সব কিনে ফেলেছি বলতেও দ্বিধা করে না’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুলাই ২০২৪  

 জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে দেওয়া কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকির সাংবাদিকদের নিয়ে মন্তব্যে উষ্মা প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। তিনি বলেন, ধৃষ্টতা এমন পর্যায়ে গেছে যে, জনসম্মুখে ‘আমরা সব কিনে ফেলেছি’ বলতে দ্বিধা বোধ করে না।

সোমবার (১ জুলাই ) পাক্ষিক পত্রিকা ‘বার্তা প্রবাহ’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, এনবিআর কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী উপজেলা চেয়ারম্যান সেদিন বলেছেন, বড় বড় সাংবাদিকদের কিনে নিয়েছি, সব থেমে যাবে। তার এমন ধৃষ্টতা। ধৃষ্টতা আছে বলেই তো এত অবৈধ সম্পদ করতে পেরেছেন। এখন ধৃষ্টতা এমন পর্যায়ে গেছে যে, জনসম্মুখে বলতে দ্বিধা বোধ করে না, আমরা সব কিনে ফেলেছি। এই দুর্বৃত্তায়নের যুগে ভালো পথে চলা খুবই কঠিন। আমি আশা করছি, সাংবাদিকরা জাতিকে সঠিক পথ দেখাবে, ভালো পথ দেখাবে।

কলমের শক্তি তলোয়ারের থেকেও বেশি উল্লেখ করে মন্ত্রী বলেন, কলম যোদ্ধারা পাকিস্তানের ২৩ বছরে এ দেশে জনমত সৃষ্টিতে কাজ করেছেন। তারা জাতির দিক-নির্দেশক ছিলেন। অনেক কলমযোদ্ধা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। এখনো কলমের সেই শক্তি আছে। আর আছে বলেই গত এক মাসে বাঘা বাঘা কর্মকর্তাদের আমলনামা প্রকাশিত হয়েছে। কলমের লেখনী এত শক্তিশালী।

কলমের শক্তিকে দু’ভাবে ব্যবহার করা যায় উল্লেখ করে তিনি আরও বলেন, একটি হলো অপপ্রচার, মিথ্যাচারের জন্য, অপরটি হলো সত্য প্রকাশের জন্য। একটি ফুলের মধ্যে মধুও থাকে, বিষও থাকে। মৌমাছি একটি ফুল থেকে যেমন মধু নেয়, তেমনি বোলতা মাকড়শা বিষ নেয়। সংবাদপত্র একটি জাতিকে যেমন ভালো দিকে পরিচালিত করতে পারে, তেমনি বিপদগামীও করতে পারে।

সংবাদপত্রকে গঠনমূলক সমালোচনা করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যারা দায়িত্বে থাকে তাদের সফলতাও থাকে, ব্যর্থতাও থাকে। যারা দায়িত্বে নেই, তাদের সফলতাও নেই, ব্যর্থতাও নেই। আমি মনে করি না, আমাদের সরকারের কোনো ভুল বা ব্যর্থতা নেই।

‘বার্তা প্রবাহ’র সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ মনির হোসেন কাজীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সালাহউদ্দিন মিয়াজী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাধারণ সম্পাদক পদে জাওহার ইকবাল খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ প্রমুখ।