• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ বেতার প্রাচীন শক্তিশালী গণমাধ্যম: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ জুন ২০২৪  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারীদের স্মরণ করে প্রধান অতিথি হিসেবে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, বাংলাদেশ বেতার প্রাচীন শক্তিশালী গণমাধ্যম। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ভূমিকা ছিল অপরিসীম।

শনিবার সকালে বরিশাল জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে বাংলাদেশ বেতার বরিশাল কেন্দ্রের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (রজতজয়ন্তী) উদযাপন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাংলাদেশ বেতার থেকে প্রচারের ফলে আজও কালের সাক্ষী হয়ে রয়েছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্র বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা প্রচারের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ১৯৯৯ সালের ১২ জুন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বেতার বরিশাল কেন্দ্র উদ্বোধন করেছেন। সেই থেকে এই কেন্দ্র স্থানীয় ইতিহাস, ঐতিহ্য ও শিল্প সংস্কৃতির বিশেষ অবদান রাখছে।

তিনি বলেন,২০৪১ সালের মধ্যে আমরা সমৃদ্ধশীল দেশে পৌঁছাবো, তাই আমাদের সে লক্ষ্যে কাজ করে যেতে হবে। বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়ুয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বেতার বরিশালের আঞ্চলিক পরিচালক কিশোর রঞ্জন মল্লিক।  

অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য দেন, বরিশাল রেঞ্জের পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক শহিদুল্লাহ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মো.শওকত আলী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার সোবাহান হোসেন, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বরিশাল জেলা আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস, বাংলাদেশ বেতারের অতিরিক্ত মহাপরিচালক (অনুষ্ঠান)  সালাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীরপ্রতীক।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে বেতারের শিল্পীবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।