• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

ঝালকাঠি সদর ও নলছিটিতে শেষ দিনের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ মে ২০২৪  

আগামী ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলা পরিষদ নির্বাচনে শেষ দিনের প্রচারণা জমে উঠছে। ভোট প্রার্থনায় প্রার্থীরাও ব্যস্ত সময় কাটাচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত ভোটার দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। লিফিলেট বিতরণ, উঠান বৈঠক ও ভোট প্রার্থনায় মুখরিত দুই উপজেলা। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে অলিগলি, মাঠ-ঘাট। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি ভাইসচেয়ারম্যান প্রার্থীরাও শেষ মুহূর্তে ছুটছেন ভোটারদের কাছে। প্রার্থীদের মাইকিংয়ে সরগরম জেলার দুটি উপজেলা।
রবিবার সকালে শহরের বিভিন্ন স্থানে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমান। পরে তিনি শহরের পাল বাড়ি এলাকায় শ্রমিক সংগঠনের সঙ্গে মতবিনিময় করেন। এছাড়াও শহরের মোড়ে মোড়ে দাঁড়িয়ে পথচারী, যানবাহনের চালক ও ব্যবসায়ীদের হাতে লিফলেট তুলে দেন তিনি।
খান আরিফুর রহমান বলেন, আমি পাঁচ বছর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। কখনো কারো সঙ্গে খারাপ আচরণ করিনি। মানুষের সেবা দিয়েছি নিরলসভাবে। আমি বিনামূল্যে দুটি অ্যাম্বুললেন্স দিয়ে সাধারণ মানুষের সেবা করে আসছি। এটা আগামীতেও অব্যহত থাকবে। ঝালকাঠিবাসীর উন্নয়নে আমি সর্বদা নিজেকে নিয়োজিত রাখবো।
এদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী কাপ পিরিচ প্রতীকের নুরুল আমিন খান সুরুজ শহরের বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। ভোটারদের জড়িয়ে ধরে তিনি ভোট প্রার্থনা করেন।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি সদর ও নলছিটি দুটি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে মঙ্গলবার। ঝালকাঠি সদর উপজেলায়  চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৩ জন। এরা হলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খান আরিফুর রহমান (আনারস প্রতীক),মোঃ সুলতান হোসেন খান (দোয়াত কলম) ও নুরুল আমিন সুরুজ (কাপ পিরিস)। এদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে খান আরিফুর রহমান (আনারস প্রতীক), মোঃ সুলতান হোসেন খান (দোয়াত কলম) প্রতীক।
এদিকে নলছিটি উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৩ জন। এরা হলেন,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জি কে মোস্তফিজুর রহমান(দোয়াত কলম),উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দীন চৌধুরী( আনারস প্রতীক) ও সালাউদ্দিন খান (মোটরসাইকেল)।
এদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে জি কে মোস্তাফিজুর রহমান(দোয়াত কলম) ও সালাউদ্দিন খান (মোটরসাইকেল) প্রার্থীর মধ্যে লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। ভোটাররা  মনে করেন সৎ যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে।  ২১ মে ঝালকাঠি সদরে ৭৭ টি কেন্দ্রে  ও নলছিটিতে ৭০ টি কেন্দ্র মোট ১৪৭ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।