• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল সদরে মালেক ও বাকেরগঞ্জে রাজীব নির্বাচিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মে ২০২৪  

কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার ভোট হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রিটার্নিং কর্মকর্তা বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে। তিনি বলেন, বরিশাল সদর উপজেলায় শতকরা ৩৬.১০ শতাংশ ভোট পড়েছে। বাকেরগঞ্জ উপজেলায় পড়েছে শতকরা ২৪.৬ শতাংশ।  

সদর উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা আব্দুল মালেক। তিনি পেয়েছেন ১৯ হাজার ৮০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটর সাইকেল প্রতীকের প্রার্থী এস এম জাকির হোসেন পেয়েছেন ১৭ হাজার ৪১৪ ভোট। এছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী মাহমুদুল হক খান মামুন পেয়েছেন ১৪ হাজার ১৪১ ভোট, ঘোড়া প্রতীকের মাহবুবুর রহমান মধু ১১ হাজার ২৭০ ভোট ও দোয়াত কলম প্রতীকের প্রার্থী পেয়েছেন ৭ হাজার ৮৬৮ ভোট।  

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জসিমউদ্দিন। তিনি ২৯ হাজার ৯৩৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  ছিলেন বই প্রতীকের মাহিদুর রহমান পান ২৪ হাজার ৩৭৩ ভোট। এ পদের প্রার্থী হাদিস মীর ৮ হাজার ১১৮ ও শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ ৫ হাজার ৪৭৮ পেয়েছেন।  

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট হালিমা বেগম। তিনি পেয়েছেন ৪১ হাজার ৫৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাঁস প্রতীকের নেহার বেগম পেয়েছেন ১৬ হাজার ২৮৮ ও তার জা মারিয়া আক্তার পেয়েছেন ১০ হাজার ৩২২ ভোট।  

অপরদিকে বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা রাজিব আহম্মদ তালুকদার। তিনি পেয়েছেন ৩৮ হাজার ৮৬৫ ভোট। রাজীব যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক। তার মা পারভীন তালুকদার আওয়ামী লীগের সংরক্ষিত সংসদ সদস্য ছিলেন।

রাজীবের নিকটতম প্রতিদ্বন্দ্বী বিশ্বাস মুতিউর রহমান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ হাজার ৩৯৪ ভোট। এ উপজেলায় চেয়ারম্যান পদের কামরুল ইসলাম খান মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২৮৫ ও ফিরোজ আলম খান দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৭০ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আবদুস সালাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাহানারা বেগম নির্বাচিত হয়েছেন।