• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

উপজেলা নির্বাচনকে সামনে রেখে উপকূল জুড়ে কোস্টগার্ড মোতায়েন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ মে ২০২৪  

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার উপকূলীয় নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা  রক্ষায় মোতায়েন করা হয়ছে কোস্ট গার্ড। রবিবার সকালে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন এর  মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এইচ  এম এম হারুন-অর-রশীদ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার উপকূলীয় নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় মোতায়েন রয়েছে কোস্ট গার্ড। আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অয়োজনের লক্ষ্যে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্ট গার্ড আজ ১৯ মে ২০২৪ তারিখ হতে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বে নিয়োজিত রয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ কোস্ট গার্ড ভোলা জেলার সদর উপজেলা এবং দৌলতখান উপজেলায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত রয়েছে। এছাড়াও ভোলা সদর এবং দৌলতখান উপজেলার মেঘনা নদীর তীরবর্তী ও চর অঞ্চলে অবস্থিত কেন্দ্রসমূহে বাংলাদেশ কোস্ট গার্ড পর্যাপ্ত জনবল উচ্চ গতিসম্পন্ন টহল বোটের মাধ্যমে সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করছে। আইন-শৃঙ্খলা রক্ষণ ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য বাংলাদেশ কোস্ট গার্ডের এ কার্যক্রম নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

শুধু তা-ই নয়, মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন মেঘনা নদীর চর ইউনিয়ন ও ওয়ার্ডের  ভোটকেন্দ্রের নিরাপত্তা বিপুলসংখ্যক কোস্ট গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে।

ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান  জানান,শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য  ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় কঠোর অবস্থানে থাকবেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিচারিক আদালতের একাধিক ম্যাজিস্ট্রেট।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোলার তিন উপজেলার মোট ৩৭ জন প্রার্থী নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী অংশগ্রহণ করছেন।

ভোলার এই তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭ লক্ষ ৫১ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯১ হাজার ৬৪৭ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৮৪১ জন।