• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

নতুন ধরনের প্রতারণার কথা জানাল পুলিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ মে ২০২৪  

তিনি একাধারে ক্রেতা, বিক্রেতা এবং ডিলার। ক্রেতা সেজে যান ডিলারের কাছে। বিক্রেতা সেজে যান আবার ক্রেতার কাছে। আর এভাবেই নির্মাণাধীন ভবন মালিকদের কাছে রড সরবরাহের কথা বলে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। আরিফুর রহমান নামে একজনকে গ্রেফতারের পর পুলিশ বলছে, প্রতারণার নতুন একটি ধরণ সম্পর্কে জানতে পেরেছেন তারা। সময় সংবাদকে এসব তথ্য জানিয়েছেন কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির।

রাজধানীর কদমতলীর চেয়ারম্যান বাড়ি এলাকার একটি বাসায় সম্প্রতি অভিযান চালায় পুলিশ। বাসাটির নিচতলার এক ভাড়াটিয়ার খাটের নিচে লুকিয়ে রাখা আট লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। আর এই টাকা উদ্ধারে পুলিশকে ঢাকা থেক নরসিংদী, সেখান থেকে ব্রাহ্মণবাড়িয়া পরে আবারও ঢাকা এভাবে কয়েক দিন অভিযান চালাতে হয়েছে। যাকে গ্রেফতার করা হয়েছে তার নাম আরিফুর রহমান।

পুলিশ জানিয়েছে, নির্মাণাধীন একটি ভবনের মালিককে ১১ লাখ ২০ হাজার টাকার রড সরবরাহের কথা ছিল আরিফুর রহমানের। ওই ভবন মালিক রড প্রস্তুতকারক কোম্পানির অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে অপেক্ষা করতে থাকেন রডের জন্য। রড আর আসে না। খবর নিয়ে জানতে পারেন আরিফুর রহমান রড বিক্রি করে পালিয়ে গেছেন।

এই মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ প্রতারণার একটি নতুন ধরণ সম্পর্কে জানতে পেরেছে। গ্রেফতারকৃত আরিফুর নিজেকে বড় একজন রড বিক্রেতা পরিচয় দিয়ে নির্মাণাধীন ভবন মালিকদের টার্গেট করেন। কেউ তার কাছ থেকে রড কিনতে রাজি হলে কোম্পানির অ্যাকাউন্ট নম্বরে টাকা পাঠাতে বলেন। টাকা জমার রশিদ নিয়ে আরিফ যান কোম্পানির কাছে। একটি ডিলারের ঠিকানা দিয়ে অর্ডারকৃত রড পাঠাতে বলেন। পরে সেখান থেকে ওই রড নিয়ে অন্য কোথাও বিক্রি করে দেন।

অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির বলেন, ক্রেতা সেজে আরিফুর রহমান যান ডিলারের কাছে। বিক্রেতা সেজে যান আবার ক্রেতার কাছে। এভাবে অসংখ্য মানুষের কাছ থেকে রড সরবরাহের কথা বলে বিপুল টাকা হাতিয়ে নেয়ার তথ্যপ্রমাণ পাওয়া গেছে।

‘তদন্ত করে দেখেছি, তিনি এর আগেও বেশকিছু ঘটনা ঘটিয়েছেন। বিশেষ করে রড প্রতরণা তার একটি অভিনব প্রতারণার পদ্ধতি’, যোগ করেন পুলিশের এ কর্মকর্তা।