• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে উপহাস, আ’লীগের দুই নেত্রী বহিষ্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২  

প্রধানমন্ত্রীকে নিয়ে উপহাস করায় মোংলা পৌর যুব মহিলা লীগের দুই নেত্রীকে বহিষ্কার করা হয়েছে। মোংলা পোর্ট পৌর যুব মহিলা লীগের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয় দলটি। 

বহিষ্কারের বিষয়টি সোমবার মোংলা পৌর শাখার যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান হয়।

বহিষ্কৃতরা হলেন, মোংলা পৌর মহিলা লীগের যুগ্ম সম্পাদক সাজিয়া স্বপ্না এবং পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি ও সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি আকন। এই দুই নেত্রীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় পদসহ সদস্য পদ থেকেও তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৮ এপ্রিল যুব মহিলা লীগের মোংলা পৌর শাখার যুগ্ম সম্পাদক সাজিয়া পারভীন স্বপ্না তার ভেরিফাই ফেসবুক আইডি (Swapna Sajia ) থেকে জাতির জনকের কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উপহাস করে মিষ্টি কুমড়ার ছবিসহ আপত্তিকর লেখা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেয়া হয়। 

উল্লিখিত পোস্টে মোংলা পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি শিউলি আকন উৎসাহমূলক এবং তামাসামূলক মন্তব্য করে গুরুতর অপরাধ করেছেন মর্মে বহিষ্কারাদেশ পত্রে উল্লেখ করেন সভাপতি সুমি লীলা ও সাধারণ সম্পাদক ইস্তুতি সরকার।

এ অপরাধের কারণে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সাজিয়া পারভীন স্বপ্না ও শিউলি আকনকে মোংলা পৌর শাখার যুব মহিলা লীগ থেকে বহিষ্কার এবং তাদের প্রাথমিক দলীয় সদস্য পদ বাতিল করা হলো বলে উল্লেখ করা হয়।

এ বহিস্কারাদেশ বিষয়ে মোংলা পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমি লীলা বলেন, প্রাধানমন্ত্রীকে নিয়ে উপহাস ও আপত্তিকর পোস্ট করায় মোংলাসহ দেশের অন্যান্য অঞ্চলে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। তাই যুব মহিলা লীগের জরুরি বৈঠকে কমিটির সকল সদস্যদের মতামতের মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়। 

তিনি আরও বলেন, মোংলা পৌর যুব মহিলা লীগের দায়িত্বে থাকা অবস্থায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিকে নিয়ে এমন কটুক্তি ও উপহাস দুঃখজনক। এই ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ভবিষ্যতে কেউ প্রধানমন্ত্রীকে নিয়ে এমন বাজে মন্তব্য করতে আর সাহস পাবে না বলে মন্তব্য করেন তিনি।