• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী

রাজশাহী মেডিক্যালে চান্স পাওয়া হারিছার পাশে বরিশাল জেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২  

বরিশাল প্রতিনিধি: রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাওয়া বরিশালের বানারীপাড়া উপজেলার মেধাবী শিক্ষার্থী সাদিয়া আফরিন হারিছার পাশে বরিশাল জেলা প্রশাসন। গতকাল ১০ এপ্রিল রবিবার বিকাল সাড়ে ৫ টায় সরকারি শিশু পরিবার বালিকা দক্ষিণের সরকারি শিশু পরিবারসমূহের শিশুদের ইফতার মাহফিল ও নতুন পোশাক বিতরণ অনুষ্ঠানে হারিছার এবং তার পরিবারকে জেলা প্রশাসন এর সমাজসেবা অধিদফতর এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও আর্থিক সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার।

এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় বরিশাল আল-মামুন তালুকদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল রকিবুর রহমান খান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বরিশাল ডাঃ নুরুল আলম, উপপরিচালক বিভাগীয় কার্যালয় সমাজসেবা অধিদফতর বরিশাল একেএম আক্তারুজ্জামান, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, সহকারী পরিচালক সমাজসেবা অধিদফতর বরিশাল জাবির আহমেদ, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরীসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

বানারীপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মো. মিজানুর রহমান হাওলাদার ও রাজিয়া দম্পতির তৃতীয় কন্যা অদম্য মেধাবী সাদিয়া আফরিন হারিছা ২০১৪ সালে বাংলাদেশ টেলিভিশনের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে দেশের মধ্যে প্রথম ও ২০১৮ সালে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় ধারাবাহিক গল্প বলায় প্রথম (রাষ্ট্রপতি কর্তৃক গোল্ড মেডেল) স্থান অর্জন করে দেশজুড়ে আলোচিত ও প্রশংসিত হন। এ ছাড়াও ২০১৭ সালে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে তৃতীয়, ২০১৭ ও ২০১৮ সালে বরিশাল বিভাগীয় পর্যায়ে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় দ্বিতীয় এবং বিএফএফ সমকাল বিজ্ঞান বিতর্ক উৎসব এবং রচনা প্রতিযোগিতায় বরিশাল বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব ও ২০১৮ সালে জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী হওয়ার গৌরব অর্জন করেন।

হারিছা একাধিক বিষয়ে বিভাগীয় ও জাতীয় পুরস্কার অর্জন করে ইতিমধ্যে বরিশাল ও বানারীপাড়াকে আলোকিত ও গৌরবান্বিত করেছেন। হারিছা পঞ্চম শ্রেণির সমাপনী, অষ্টম শ্রেণির জেএসসি, এসএসসি ও এইচএসসির সকল পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। পড়াশোনার পাশাপাশি তিনি ইসলামিক জ্ঞানও অর্জন করেছেন। শিক্ষার প্রতিটি স্তর সাফল্যের সঙ্গে অতিক্রম করতে তাকে দারিদ্র্যের সঙ্গে নিত্য লড়াই করতে হয়েছে। তিন বেলা ঠিকমতো খেতে, প্রাইভেট ও ভালো পোশাক পরতে না পারলেও অদম্য ইচ্ছাশক্তি,ত্যাগের মনোভাব, নিরলস অধ্যবসায় ও কঠোর পরিশ্রম তার জীবনে একের পর এক সাফল্য এনে দিয়েছে।

ভবিষ্যতে তিনি একজন মানবিক চিকিৎসক হয়ে মানবসেবায় ব্রত হওয়ার পাশাপাশি দরিদ্র পিতা-মাতার সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে চান। সাদিয়া আফরিন হারিছা এমবিবিএস (শিক্ষাবর্ষ ২০২১-২২) ভর্তি পরীক্ষায় রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তির যোগ্যতা অর্জন করায় শুধু তার পরিবারেই নয়, তার পুরনো বিদ্যাপীঠ বানারীপাড়া বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষকবৃন্দ এবং সহপাঠীসহ গোটা এলাকাবাসী উচ্ছ্বসিত ও আনন্দে উদ্বেলিত।