• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী

দেশে ফিরেছেন সাকিব, থাকবেন পর্যবেক্ষণে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৪  

চোখের সমস্যার কারণে বিপিএলের শুরুতেই চিকিৎসার জন্য লন্ডন ও সিঙ্গাপুর গিয়েছিলেন সাকিব আল হাসান। বিপিএলে আর খেলতে পারবেন কিনা সেটা নিয়েই ছিল বড় শঙ্কা। তবে চোখের অস্ত্রোপচার না লাগায় চিকিৎসকের পরামর্শে গতকাল রাতেই দেশে ফিরেছেন সাকিব। সিলেট পর্বের আগে রংপুর রাইডার্স দলের সাথে যোগ দেবেন তিনি।

ওয়ানডে বিশ্বকাপের সময় থেকেই চোখের অস্বস্তিতে ভুগছিলেন সাকিব। এই অস্বস্তি প্রভাব ফেলেছে তার ব্যাটিংয়েও। বিশ্বকাপের পর চোখের সমস্যার সমাধানে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন জায়গায় ডাক্তারের শরণাপন্ন হয়েছেন তিনি। তবে কিছুতেই লাভ হয়নি। বিপিএলের প্রথম সপ্তাহে চোখের চিকিৎসায় লন্ডনে গিয়েছিলেন সাকিব। সেখান থেকে ফিরে ম্যাচও খেলেছিলেন তিনি। এরপর আবার টুর্নামেন্টের মাঝপথেই সিঙ্গাপুরে যান সাকিব। পুরো বিপিএলে আর খেলা হবে কিনা সাকিবের, সেটা নিয়েই ছিল বড় প্রশ্ন।

গতকাল রাতে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এক বার্তায় জানিয়েছেন, চোখের এক জটিল সমস্যায় ভুগছেন সাকিব। দেশে ফিরলেও থাকবেন পর্যবেক্ষণে, ‘সাকিব বাঁ চোখের সূক্ষ্ম সমস্যায় ভুগছে। বাংলাদেশ ও বিদেশের চক্ষু বিশেষজ্ঞওদের সঙ্গে পরামর্শ করার পর একাধিক পরীক্ষা করে তার চোখে ‘এক্সট্রাফোভাল সেন্ট্রাল সেরা কোরিওরেটিনোপ্যাথি’ রোগের সংক্রামণ পাওয়া গেছে। আপাতত তার সমস্যা পর্যবেক্ষণের সিদ্ধান্ত হয়েছে। এই রোগ চোখের রেটিনাকে প্রভাবিত করে, যা দৃষ্টিশক্তির ব্যাঘাত ঘটায়। সাকিবের ব্যাপারটি মেডিকেল টিম গভীরভাবে পর্যবেক্ষণ করবে ও কার্যকর ব্যবস্থা নেবে।’

সাকিব গতকাল রাতে দেশে ফিরেছেন। সিলেট পর্বের জন্য প্রস্তুতি নেওয়া রংপুর দলের সাথেও আজ যোগ দেওয়ার কথা রয়েছে সাকিবের। তবে সাকিব রংপুরের হয়ে খেলতে নামবেন কবে সেই ব্যাপারে জানা যায়নি। আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিপিএলের সিলেট পর্ব।