• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ শেখ হাসিনা : ধর্মমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মে ২০২৪  

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে সমসাময়িক রাজনীতির অন্যতম পুরোধা। তিনি উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ। শুক্রবার (১৭ মে) বিকেলে রাজধানীর বিজয়নগরে হোটেল অরনেটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সার্ক কালচারাল ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, ভিশন-২০২১, ভিশন-২০৪১, ডেল্টা প্ল্যান-২১০০ ও স্মার্ট বাংলাদেশ নামক উন্নয়ন রূপকল্পের মাস্টারমাইন্ড শেখ হাসিনা। তিনি বৈশ্বিক উন্নয়ন পরিকল্পনা এমডিজি ও এসডিজির অন্যতম কন্ট্রিবিউটর। এছাড়া, দূরদর্শী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে পর্বতসম অবিচল-অটল এক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি বাংলাদেশে মেগা প্রজেক্টের যুগস্রষ্টা।

ধর্মমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম শুরু করেন। এরপরই শাসকগোষ্ঠীর রোষানলে পড়েন তিনি। এ পর্যন্ত তাকে হত্যার জন্য কমপক্ষে ১৯ বার সশস্ত্র হামলা করা হয়েছে। মৃত্যু ভয়কে পরোয়া না করে আবার ঘুরে দাঁড়িয়েছেন শেখ হাসিনা। ভয় শেখ হাসিনার জন্য নয়।

তিনি বলেন, বিগত দেড় দশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতিকে যা দিয়েছেন তা নিঃসন্দেহে মাইলফলক। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। এটা অনেক বড় অর্জন।

সার্ক কালচারাল ফোরামের সভাপতি এটিএম মমতাজুল করিম সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, অতিরিক্ত সচিব আব্দুস সাত্তার শেখ, মিতু গ্রুপের চেয়ারম্যান মো. মশিউর রহমান চৌধুরী, সুতাকথন নারী উন্নয়ন সংস্থার চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী প্রমুখ।