• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

কান কর্তৃপক্ষের বিতর্কিত আচরণ, নাম নেই ঐশ্বরিয়ার!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মে ২০২৪  

৭৭ তম কান চলচ্চিত্র উৎসবে হাতে প্লাস্টার নিয়েই দর্শক মাতিয়েছেন ঐশ্বরিয়া রায়। ভক্তরা রূপের সম্মোহনীর জাদুতে মজলেও ঐশ্বরিয়া অবহেলিত হয়েছেন কান কর্তৃপক্ষের। আর তাতেই ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদন থেকে জানা যায়, বৃহস্পতিবার (১৬ মে) ফ্রান্সিস ফোর্ড কপোলা পরিচালিত ‘মেগালোপোলিস’ সিনেমার প্রদর্শনে লাল গালিচায় হাঁটেন ঐশ্বরিয়া।

এ সময় ৫০ বছর বয়সী ঐশ্বরিয়া ধরা দিয়েছিলেন ফ্যাশন ডিজাইনার ফাল্গুনী শেন পিককের তৈরি একটি কালো গাউন পোশাকে। লাস্যময়ী এ বলিউড নায়িকাকে এমনই নজরকাড়া লাগছিল যে প্লাস্টার করা হাত চোখেই পড়েনি কারো।

সবদিকে যখন ঐশ্বরিয়া বন্দনা চলছে ঠিক সেই সময় বিপত্তি ঘটিয়েছে কান কর্তৃপক্ষ। উৎসবের বিশেষ মুহূর্ত আর লাল গালিচায় সেলিব্রেটিদের হাঁটার বেশ কিছু ছবি কানের সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করেন তারা। এ পোস্টে ওমর সাই, গ্রেটা গেরউইগ, নাদিন লাবাকি, আইরিন জেকবের মতো তারকার পাশাপাশি ছিল ঐশ্বরিয়ার ছবিও।

কানের সোশ্যাল হ্যান্ডেল সেসব ছবি পোস্ট করে সবার নাম ম্যানশন করলেও নাম উল্লেখ করেনি ঐশ্বরিয়ার। শুধু তাই নয়, ঐশ্বরিয়ার নাম উল্লেখ না করার পাশাপাশি অভিনেত্রীর সোশ্যাল হ্যান্ডেলকে ট্যাগও করেননি কর্তৃপক্ষরা।

অথচ অন্য তারকাদের সোশ্যাল হ্যান্ডেলে কানের পোস্টটি ট্যাগ করা হয়েছে। বিষয়টি ঐশ্বরিয়া ভক্তদের নজরে আসতেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ ঝারতে থাকেন তারা।

একজন লেখেন, আপনারা ক্যাপশনে ঐশ্বরিয়ার নাম উল্লেখ করলেন না, যিনি কি না গ্রেটা গেরউইগের আগে থেকে কানে যাচ্ছেন! আরেকজন লেখেন,পশ্চিমারা এখনও ভারতীয়দের প্রতি বর্ণবিদ্বেষী মনোভাব পোষণ করেন।’

সমালোচনাগুলো কান কর্তৃপক্ষের নজরে আসতেই দ্রুত ভুল শুধরে নেন। উৎসবের ছবির ক্যাপশনে ঐশ্বরিয়ার নাম লেখেন। অভিনেত্রীর অ্যাকাউন্টকেও ট্যাগ করেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর ধরে কানের রেড গালিচায় হাঁটছেন ঐশ্বরিয়া। কান উৎসবে একটি প্রসাধনী সংস্থার প্রচার মুখ হওয়ার দায়িত্বও পালন করছেন বলিউড এ অভিনেত্রী।