• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী

গৌরনদীতে পরিত্যক্ত ঘরে রহস্যজনক বিস্ফোরন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ জুলাই ২০২৩  

বরিশালের গৌরনদী উপজেলার পৌরসভার কাউন্সিলর আতিকুর রহমান শামীমের গোবরদ্ধর্ণ গ্রামের বাড়িতে বিকট শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠেছে। এতে গুরুতর দগ্ধ রাকিব মৃধা নামে একজনকে আশংকাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে তদন্ত শুরু করেছেন বরিশাল র‌্যাব ও পুলিশ প্রশাসনের সদস্যরা। একটি গোয়েন্দা সূত্রের দাবী বিষয়টি বোমা বিস্ফোরনের মতো মনে হচ্ছে। তবে ওই কাউন্সিলর পরিবারের দাবী, টোকাইরা ওই পরিত্যক্ত ঘর থেকে গ্যাস সিলিন্ডার চুরি করে নেওয়ার সময় তা বিস্ফোরন হয়েছে। থানা পুলিশের দাবী, পুরো বিষয়টি রহস্যজনক তাই গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে। গুরুতর দগ্ধ রাকিব মৃধা বরিশাল নগরীর বিসিক কাউনিয়া এলাকার সোহেল মৃধার ছেলে। রাকিবকে অজ্ঞাতনামা সামান্য আহত এক তরুন গৌরনদী উপজেলা হাসপাতালে রেখে চলে যায়।

স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে, এটি বোমার বিস্ফোরন ঘটেছে তা নিশ্চিত। তবে বোমা বানাতে গিয়ে না মজুদ বোমার বিস্ফোরন ঘটেছে তা বলা যাচ্ছে না। ঘটনার পর গ্রামের সাধারন মানুষের মধ্যে চরম আতঙ্গ বিরাজ করছে। এলাকার মানুষ ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করলে তাদের পুলিশ বাধা দিচ্ছে।

পৌর কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আতিকুর রহমান শামীম বলেন, ঘটনার সময় আমি বাড়িতে ছিলাম না। কি হয়েছে তাও আমার জানা নেই। বাড়িতে এসে দেখি পুলিশ অবস্থান করছে। পরবর্তীতে  শুনেছি,  টোকাইরা তার চাচাতো ভাই নাজমুল সরদারের পরিত্যক্ত ঘর থেকে গ্যাস সিলিন্ডার চুরি করে নেওয়ার সময় তা বিষ্ফোরন হয়েছে। একটি মহল ঘটনাটি ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করছেন। 

গৌরনদী মডেল থানার ওসি মো.আফজাল হোসেন বলেন, বিষয়টি পুরোপুরি রহস্যজনক। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছেন। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে। মামলার প্রস্তুতি চলছে। হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ রাবিক মৃধা বলেন, তিনি রাস্তা দিয়ে যাওয়ার সময় আকস্মিক গ্যাসের ট্রাক থেকে একটি সিলিন্ডার পরে তা বিস্ফোরিত হয়েছে। তাতে দগ্ধ হয়েছেন। তবে থানা পুলিশের দাবী, দগ্ধ রাকিবের বক্তব্যের সাথে বাস্তবের কোন মিল নেই। স্থানীয়রা তাকে ওই পরিত্যক্ত ঘর থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছেন। আর বিস্ফোরনের ঘটনাও ঘটেছে ওই পরিত্যক্ত ঘরে। তবে তদন্তে পুরো বিষয়টি উঠে আসবে।