• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর প্রকল্পের বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ মার্চ ২০২৩  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় উপজেলায় সরকারের আরও নতুন ২৬টি পাকা ঘরের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। ২ লাখ ৮৪ হাজার ৫শ টাকা ব্যয় সাপেক্ষ ভূমিহীন ও গৃহহীন পরিবারের আশ্রয়ের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে উপজেলার গৈলা ইউনিয়নের টেমার গ্রামে ১ মার্চ বিকেলে ২৬টি পাকা বাড়ির নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশারফ হোসেন, উপজেলা প্রকৌশলী রবীন্দ্র নাথ চক্রবর্ত্তী, গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু, গৈলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম চান, ইউপি সদস্য রফিকুল ইসলাম মারুফ ও সৌরভ মোল্লা। উপজেলা পর্যায়ে গৃহহীনদের বাড়ি নির্মাণ প্রকল্প বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সভাপতি ও আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশারফ হোসেনের তদারকির মাধ্যমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে মোট ১৪৭টি পাকা বাড়ির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। নতুন করে আরও ২৬টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশারফ হোসেন জানান, “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’’ এই শ্লোগান নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ‘ভূমিহীন ও গৃহহীন’ পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা বর্তমানেও চলমান প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী সারাদেশে বাস্তবায়ন করে যাচ্ছেন।

এ পর্যন্ত উপজেলায় মোট ১৪৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত দুই কক্ষ বিশিষ্ট পাকা বসত ঘর, বারান্দা, বাথরুম, নলকুপ ও রান্নাঘরসহ সকল ধরনের নাগরিক সুযোগ-সুবিধা নিয়ে এই প্রকল্পের বাড়িতে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন। তিনি আরও জানান, আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২ লাখ ৮৪ হাজার ৫শ টাকা ব্যয় সাপেক্ষ চতুর্থ পর্যায়ে উপজেলায় মোট ৭৫টি বাড়ি নির্মাণ করা হবে। এর মধ্যে ১মার্চ বিকেলে ২৬টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।