• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী

‘মানুষের কল্যাণে দিন-রাত পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেছেন, প্রধানমন্ত্রী দিন-রাত পরিশ্রম করে দেশের মানুষের কল্যাণ বয়ে আনছেন। দেশ সেবায় প্রধানমন্ত্রীর ঐকান্তিক অবদানে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) ২৪তম জাতীয় সম্মেলন ও ৪০তম কাউন্সিল অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে সংযুক্ত থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনে তিন দিনব্যাপী সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কিছু বিষয়ে আপত্তি রয়েছে। সেসব সমস্যার বিষয়ে আমরা অবগত রয়েছি। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সেসব সমস্যার সমাধান হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

১২টি কর্মঅধিবেশনে বিভক্ত সম্মেলনে ১ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় কাকরাইলে আইডিইবি ভবনে ‘জাতীয় সমৃদ্ধি ও কর্মসংস্থানের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক সেমিনারে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ২ সেপ্টেম্বর সন্ধ্যায় আইডিইবি ভবনে ‘একবিংশ শতকের দক্ষতা চ্যালেঞ্জ মোকাবিলায় মিডলেভেল ম্যানেজার উন্নয়ন পরিকল্পনা ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক টেকনিক্যাল সেশনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর প্রধান অতিথি, ৩ সেপ্টেম্বর বিকেল ৩টায় আইডিইবি ভবনে এটুআই ও আইডিইবির যৌথ উদ্যোগে ‘স্মার্ট ভিলেজ: চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক সেমিনারে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এসব সেমিনারে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা অতিথি আলোচক ও পেপার উপস্থাপক হিসেবে অংশ নেবেন। তিনদিনের সম্মেলনে সার্কভুক্ত দেশসমূহ ছাড়াও মধ্যপ্রাচ্য, সিঙ্গাপুর, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের ডিপ্লোমা প্রকৌশলীরা অংশ নেবেন।

৩ সেপ্টেম্বর বিকেল ৫টায় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।