• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ডেস্কটপে ফোন কলিং সুবিধা আনছে হোয়াটস অ্যাপ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ মার্চ ২০২১  

নিজেদের ডেক্সটপ সংস্করণে ফোন কলিং সুবিধা চালু করার ঘোষণা দিয়েছে তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জনপ্রিয় প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপ।  

ফেসবুক মালিকানাধীন হোয়াটস অ্যাপ জানিয়েছে, অডিও ও ভিডিও; দুই ধরনের ফোন কল করতে পারবেন ব্যবহারকারীরা।

সম্প্রতি এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করে প্ল্যাটফর্মটি।  

এতে বলা হয়, অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপশন নিরাপত্তা সুবিধা সম্বলিত এই ফোন কল হবে সম্পূর্ণ নিরাপদ এবং গোপনীয়। ফলে ব্যবহারকারী অথবা ফোন কলে উভয় প্রান্তে যে বা যারা থাকছেন তাদের ব্যতীত আর কেউ এই ফোন কলের কোনো কিছু শুনতে পারবেন না। এমনকি হোয়াটস অ্যাপ ফোন কলে আড়ি পাতবে না এবং অন্য ধরনের কোনো তথ্য নেবে না।

হোয়াটস অ্যাপ বলছে, গেলো বছর ২০২০ সালে ব্যবহারকারীরা নিজেদের মধ্যে অডিও এবং ভিডিও ফোন কলে প্রচুর কথা বলেছেন। শুধু ৩১ ডিসেম্বর নিউ ইয়ার ইভ এর একদিনে বিশ্বজুড়ে ১ দশমিক ৬ বিলিয়ন অডিও-ভিডিও ফোন কল হয়েছে হোয়াটস অ্যাপ প্ল্যাটফর্মে। ব্যবহারকারীদের এই প্রয়োজনীয়তা অনুভব করে, নিজেদের ডেস্কটপ সংস্করণেও ফোন কল ফিচারস চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

হোয়াটস অ্যাপ আশা প্রকাশ করছে, ডেস্কটপ বা ল্যাপটপ কম্পিউটারের বড় আকারের ডিস্প্লে’তে ব্যবহারকারীরা ফোন কলে আরও বেশি স্বাচ্ছন্দবোধ করবেন। বিশেষ করে দাপ্তরিং মিটিং বা পরিবারের সদস্যদের সঙ্গে ফোন কল আরও বেশি উপভোগ করবেন তারা।

উইন্ডোজ এবং ম্যাক উভয় সংস্করণেই ফোন কলিং সুবিধা পাওয়া যাবে। এর জন্য অপারেটিং সিস্টেম হিসেবে কমপক্ষে উইন্ডোজ ১০ ৬৪ বিট ১৯০৩ এবং ম্যাক ওএস ১০ দশমিক ১৩ হতে হবে।

এ বিষয়ে আরও বিস্তারিত এবং হোয়াটস অ্যাপের ডেস্কটপ ভার্সন ডাউনলোড করা যাবে এখান থেকে-https://faq.whatsapp.com/web/voice-and-video-calls/about-desktop-calling