• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

মাত্র ১২০ টাকার বিনিময়ে পুলিশে চাকুরি পেল বরিশালের ৫৮ জন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪  

স্বচ্ছতা ও মেধার ভিত্তিতে বরিশাল জেলা পুলিশে ৫৮ জন কনষ্টেবল নিয়োগ দেয়া হয়েছে। মাত্র ১২০ টাকার বিনিময়ে তারা চাকুরি পেয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম। দিনভর যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার রাতে চুড়ান্ত তালিকা ঘোষনা করেন তিনি।

বরিশাল জেলা পুলিশ লাইনসের ড্রিলসেডে ফলাফল ঘোষনা অনুষ্ঠানে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, মেধার ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। এখানে যারা নিয়োগ পেয়েছে, তাদের অনেকের বাবা দিনমজুর, হকার, ভ্যান চালায়, মাছ ধরে, ইটভাটায় কাজ করে। মেধার মাধ্যমে না হলে তারা নিয়োগ পেতো না। আমরা খুশি, যাদের প্রয়োজন তাদের আমরা চাকুরি দিতে পেরেছি। এজন্য সরকার, আইজিপিসহ সকলকে ধন্যবাদ জানিয়েছেন পুলিশ সুপার।

তিনি আরো বলেন, গত কয়েক বছর ধরে বাংলাদেশের সকল দপ্তরের কাছে পুলিশের এ নিয়োগ একটি দৃষ্টান্ত। বাংলাদেশের অনেক প্রতিষ্ঠান পুলিশের এ দৃষ্টান্ত স্মরন করে। মাত্র ১২০ টাকায়, আর হয়তো মেডিকেলের জন্য কিছু টাকা দিতে হয়েছে। আমরা ৫৮ জনকে নিয়োগ দিয়েছি। ১২ জনকে অপেক্ষমান রাখা হয়েছে।

পুলিশ সুপার বলেন, নিয়োগ পেতে মোট দুই হাজার ৫০০ আবেদন জমা পড়ে। এর মধ্যে থেকে ৫৭৪ জন উত্তীর্ন হয়। তাদের মধ্যে থেকে নিয়োগ পাওয়া ৫৮ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে পুরুষ ৪৯ জন ও নারী ৯ জন।
পুরুষ নিয়োগ পাওয়াদের মধ্যে মুক্তিযোদ্ধা কোঠায় ১২ জন, পোষ্য কোঠায় ৫ জন ও সাধারন কোঠায় ৩২ জন রয়েছে। নারীদের জন্য কোন কোঠা ছিলো না।

নারী কোঠায় নিয়োগ পাওয়া কাজল সরকারের বাবা ফারুক সরকার। গৌরনদী বাসিন্দা ফারুক সরকার ধানের ব্যবসা করেন। কন্যার নিয়োগ পাওয়ায় খুশি তিনি। ফারুক সরকার বলেন, কোন টাকা খরচ হয়নি।
নগরীর কাশিপুরের দিয়াপাড়া এলাকার পিতৃহীন বিন্দু দাস নিয়োগ পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। বিন্দু দাস বলেন, আমার অনুভুতি ভাষায় প্রকাশ করা যাবে না। ভবিষ্যতে নারী নির্যাতন ও পাচার প্রতিরোধে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
নিয়োগ পরীক্ষায় প্রথম হওয়া নেয়ামুল মল্লিকের বাবা দিন মজুর। বাকেরগঞ্জ উপজেলার কাটাদিয়া গ্রামের বাসিন্দা সালাহউদ্দিন মল্লিকের ছেলে নেয়ামুল বলেন, স্বচ্ছতার সাথে নিয়োগ পরীক্ষা হয়েছে। তার মাত্র ১৪০ টাকা খরচ হয়েছে। স্বচ্ছভাবে নিয়োগ দেয়ায় পুলিশ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞ বলে জানান তিনি