• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

শপিংমল খোলায় খুশি বেগম জিয়া, কিনতে চান বিদেশি কসমেটিকস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২০  

করোনা পরিস্থিতি সামাজিক দূরত্ব মেনে আগামী ১০ ডিসেম্বর থেকে সীমিত পরিসরে শপিংমল-দোকানপাট খোলার অনুমতি দিয়েছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে ঈদের কেনাকাটা করার সুযোগ পেয়ে খুশি হয়েছেন দেশবাসী ও ব্যবসায়ীরা। সরকারের এমন সিদ্ধান্তে অন্যান্যদের মতই খুশি হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

জানা গেছে, শপিংমল ও দোকানপাট খুললে পছন্দসই মেকআপ আইটেম, কসমেটিকস কিনতে পারবেন, এমন চিন্তা থেকেই তিনি সরকারের সিদ্ধান্তে ব্যাপক খুশি হয়েছেন। কারণ তার স্টকে থাকা কসমেটিকস আইটেমগুলোর মজুদ প্রায় শেষে পথে। সামনে আসছে আবার ঈদ। ঈদের দিন নেতা-কর্মীদের সাথে সাক্ষাত করবেন বেগম জিয়া। সেদিন সাজগোজ করতে প্রয়োজন প্রসাধনী। তাই মার্কেট খোলার সংবাদে সন্তুষ্টি প্রকাশ করেছেন বেগম জিয়া।

তবে বহির্বিশ্বের সাথে বিশেষ করে ফ্রান্স, স্পেন ও ইতালির মতো দেশ যেখান থেকে নামি-দামি প্রসাধনী বাংলাদেশে আসে, সেসব দেশের সাথে বাণিজ্য স্থগিত থাকায় কিছুটা নাখোশ বেগম জিয়া। কারণ ফ্রান্সের গার্নিয়ার ও লরিয়াল প্যারিসের প্রোডাক্ট ব্যবহার করেন তিনি।

কিন্তু ফ্রান্স থেকে কসমেটিক্স আমদানি আপাতত বন্ধ থাকায় হতাশ হয়েছেন বিএনপি নেত্রী। বিদেশি কসমেটিকস না পাওয়া গেলেও পাকিস্তানি কসমেটিকস আইটেম ক্রয় করতে ছোট বোন সেলিমা ইসলামকে নির্দেশ দিয়েছেন বেগম জিয়া। খালেদার নির্দেশে গত দুদিন ধরে গুলশানের সিটি করপোরেশন মার্কেটে ঢু মেরেছেন সেলিমা।

বেগম জিয়ার কসমেটিকস ক্রয়ের বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে সিএসএফের একজন সদস্য বলেন, লকডাউন শিথিল করায় খুশি হয়েছেন ম্যাডাম জিয়া। ঈদের বাজার করার জন্য তিনি এরই মধ্যে তালিকা তৈরি করে সেলিমা ম্যাডামকে দিয়েছেন। সেলিমা ম্যাডাম তালিকা নিয়ে গুলশানের বিভিন্ন মার্কেট ঘুরেছেন। কিন্তু ফ্রান্স ও ইতালির কসমেটিক্স আইটেমের আমদানি বন্ধ থাকায় অসন্তোষ প্রকাশ করেছেন ম্যাডাম জিয়া। তাই উপায়হীন হয়ে পাকিস্তানি প্রোডাক্ট কিনতে সেলিমা ম্যাডামকে বলেছেন তিনি। আশা করছি, দু-একদিনের মধ্যেই ম্যাডামের কসমেটিকস কেনা শেষ হয়ে যাবে।