• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

গণমিছিলেই নৌকার বিজয় নিশ্চিত হবে: আমু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

৩০ জানুয়ারি যে গণমিছিল হবে, সেখানেই নৌকার বিজয় সুনিশ্চিত ও বিরোধীদলকে দাঁতভাঙা জবাব দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত যৌথসভায় তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, মুজিববর্ষ যখন পালন করার জন্য মিছিল করছি, তার দুইদিন পরেই ঢাকা সিটি নির্বাচন। এ নির্বাচনে বঙ্গবন্ধুর পরিবারের সদস্য শেখ ফজলে নূর তাপস প্রার্থী হিসেবে লড়ছেন। সেই চিন্তাকে ধারণ করে, তাপসের বিজয়কে নিশ্চিত করতে হবে। ৩০ জানুয়ারির গণমিছিলে দুইটি ভাষাই থাকবে, এক- শেখ ফজলে নূর তাপসের বিজয় নিশ্চিত। দ্বিতীয় বিরোধীদলকে দাঁতভাঙা জবাব দেয়ার প্রতিশ্রুতি।

১৯৭০ সালের নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিগত দিনের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মিছিল করেছেন এ সম্পর্কে নতুন করে আপনাদের ধারণা দিতে হবে না। ইতিহাস থেকে ধারণা দিতে চাই। ১৯৭০ সালের নির্বাচন হয়েছিল, সেই নির্বাচনের ফলাফলের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে বিজয়ী করে আমরা স্বাধীনতা পেয়েছিলাম। বঙ্গবন্ধু দু’টি আসন থেকে নির্বাচিত হয়েছিলেন, একটি আসন ছিল খাজা এর পরিবারের বিরুদ্ধে। কেউ চিন্তাও করেনি যে বঙ্গবন্ধু এ পরিবারের বিরুদ্ধে জিতবে। নির্বাচনের কয়েকদিন আগে বঙ্গবন্ধুর নৌকার যে মিছিল করেছিল তাতে জনগণ বুঝতে পেরেছিল বঙ্গবন্ধুই জিতবে। আজও সেই বঙ্গবন্ধুর মুজিববর্ষে আগে আরেকটি নির্বাচন হচ্ছে। এ মিছিলের মাধ্যমেও জনগণকে বুঝিয়ে দিতে হবে।

সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে উপস্থিত ছিলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, কার্যনিবাহী সদস্য মোফাজ্জল হোসেন মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, উপ-প্রচার ও প্রকাশক আমিনুল ইসলাম আমিন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রমুখ।