• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ মে ২০২৪  

বাংলাদেশের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি। তবু সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টাইগারদের চেপে ধরার দারুণ সুযোগ পেয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু ভুরি ভুরি ক্যাচ ড্রপে শেষ পর্যন্ত আর লড়াইটাও করতে পারেনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেট আর ২৮ বল হাতে রেখে পাওয়া দাপুটে জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। আজ রোববার একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ইনিংসে বারকয়েক হানা দিয়েছিল বৃষ্টি। একটা সময় রান তাড়ায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল। সেই চাপ উড়িয়েছেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম আর তাওহিদ হৃদয়। ঝোড়ো জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছেড়েছেন তারা।

তৃতীয় উইকেটে তাওহিদ হৃদয় আর তামিমের জুটিতে আসে ৩৬ বলে ৬৯ রান। তামিম ৪৭ বলে ৮ চার আর ২ ছক্কায় ৬৭ আর হৃদয় ১৮ বলেই ৫ চার আর ১ ছক্কায় খেলেন ৩৩ রানের হার না মানা ইনিংস।

প্রথম টি-টোয়েন্টিতে প্রায় সবকিছুই বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল। বোলিংয়ে আলো ছড়ান তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন আর শেখ মেহেদি হাসান; ব্যাটিংয়ে তানজিদ তামিম, তাওহিদ হৃদয়।

তবে এমন এক ম্যাচেও ফর্মে ফিরতে পারেননি লিটন দাস। ৩ বলে ১ করে বোল্ড হয়ে ফেরেন দীর্ঘদিন ধুঁকতে থাকা এই মারকুটে ওপেনার। তার বদলে আজ একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

বোলিংয়ে রান খরচ করেছেন শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন। মোস্তাফিজুর রহমান আপাতত বিশ্রামে থাকায় শরিফুলের বাদ পড়ার সম্ভাবনা কম। লেগস্পিনারের ভবিষ্যৎ বিবেচনায় রিশাদও একাদশে জায়গা ধরে রাখার কথা।