• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিএনপির সিদ্ধান্ত আসে দণ্ডপ্রাপ্ত আসামির কাছ থেকে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

তথমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশ থেকে বিএনপিকে যেভাবে নিয়ন্ত্রণ করা হয় তাতে দলের মধ্যে গণতন্ত্র বলে কিছু নেই। এখানে স্থায়ী কমিটির সদস্যরা কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন না। সিদ্ধান্ত আসে লন্ডন থেকে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলাপে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন বিএনপি একটি স্থায়ী বটগাছ। এই বটগাছের নিচে মানুষ আসবে বিশ্রাম নিয়ে চলে যাবে। এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তাদের দল থেকে সম্প্রতি বেশ কয়েকজন সিনিয়র নেতা চলে গেছেন। এখন আমার প্রশ্ন হচ্ছে, গয়েশ্বর বাবু নিজেই কখন বিএনপির বট গাছের নিচ থেকে চলে যায়, সে প্রশ্ন এখন অনেকেই তুলেছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি থেকে তাদের সিনিয়র নেতারা দল ত্যাগ করে চলে যাচ্ছেন। এই ছেড়ে যাওয়ার তালিকায় আরো অনেকেই আছে। সেগুলো বিএনপি সামনে দেখতে পাবে।  

তিনি বলেন, এই হতাশাজনক পরিস্থিতিতে গয়েশ্বর বাবু নিজের হতাশা কাটানোর জন্য এই ধরনের কথা বলেছেন। তারা যে নেতিবাচক রাজনীতি করে তাতে দল থেকে এভাবে নেতারা চলে যাওয়া থামাতে পারবে না।

মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ওআইসির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে তারা মামলা করেছে। সম্প্রতি ওআইসি’র মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত হয়। 

রোহিঙ্গাদের বিতাড়িত করা এবং তাদের বিরুদ্ধে যে মানবতবিরোধী অভিযোগ এসেছিল সেই পরিপ্রেক্ষিতে ওআইসির সিদ্ধান্তক্রমে মামলাটি হয়েছে। এতে মিয়ানমারের উপর চাপ বাড়বে।