• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

বিএনপি থেকে পদত্যাগের ঘোষণার পরে দুধ দিয়ে গোসল, ভিডিও ভাইরাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ মে ২০২৪  

দলের নীতি, আদর্শ আর নেতাদের উদাসীনতা, অদক্ষতা ও নিস্কর্মা কর্মকান্ডে ক্ষুব্ধ হয়ে বরিশালের আগৈলঝাড়ায় সংবাদ সম্মেলন করে দলের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করলেন বিএনপি’র দুই নেতা কেএম রেজাউল ফয়েজ রেজা ও লাভলু ভাট্টি। বাড়ি গিয়ে বিএনপি’র নেতা কেএম রেজাউল ফয়েজ রেজা একমন দুধ দিয়ে দুপুরে গোসল করেছেন। এনিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
০৩ মে শুক্রবার সকাল ১১টায় আগৈলঝাড়া প্রেসক্লাবে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে দলের পদ থেকে পদত্যাগ করে লিখিত বক্তব্য পাঠ করেন বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টি। পদত্যাগকারী নেতা রেজা ইতোপূর্বে বিএনপির মনোনয়ন নিয়ে বাগধা ইউনিয়ন পরিষদে দলীয় প্রতীকে চেয়ারমান পদেও নির্বাচন করেছিলেন। পরে দুপুর ২টায় বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা বাড়ি গিয়ে একমন দুধ দিয়ে গোসল করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সংবাদ সম্মেলন তারা অভিযোগে বলেন- বিএনপি করে হামলা, মামলা ও নির্যাতনের শিকার হয়েও দলের কাছ থেকে কোন রকমের সাহায্য সহযোগিতা ও সহানভূতি না পাওয়া এমনকি হামল মামলার শিকার হয়েও নেতাদের খোঁজ না নেওয়ার কারণে দলীয় অভিভাবক শূণ্য হয়ে তারা আজ সর্বশান্ত।

দলের উপজেলা আহ্বায়ক কবির হোসেন তালুকদার দীর্ঘদিন যাবৎ অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন আর সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না কখনো এলাকাতেই আসেন না। দলীয় কারণে হামলা মামলার শিকার হয়ে একাধিবার জেলহাজতে থাকলেও রাজনৈতিক কোন অভিভাবকের কোন সহানুভূতি পাওয়া যায়নি। বিএনপি নেতাদের উদাসীনতা, অদক্ষতা ও নিস্কর্মা কর্মকান্ডে ক্ষুব্ধ হয়ে তারা পরিবার পরিজনের কথা চিন্তা করে শান্তিপূর্ণভাবে বসবাসের জন্য স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করেছেন।

এসময় পদত্যাগের কারণ উল্লেখ করে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা। অন্য কোন দলে যোগদান করবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পদত্যাগকারী ওই দুই বিএনপি নেতা বলেন- সেটা সময়ই বলে দেবে। রাজনীতি করা মানুষের জন্য; আর মানুষের খোরাক হলো রাজনীতি করা। তাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সবাই রাজনীতির সাথে জড়িত রয়েছে। আমরাও এর ব্যতিক্রম নয়। জনকল্যাণে আদর্শর রাজনীতি করার সুযোগ পেলে ভবিষ্যতে অবশ্যই রাজনীতির সাথে যুক্ত হবো।

২০২৩ সালের সালের ২৬ আগস্ট উপজেলার বাগধা ইউনিয়ন বিএনপি’র কেএম রেজাউল ফয়েজ রেজাকে আহ্বায়ক ও লাভলু ভাট্টিকে যুগ্ম আহ্বায়ক করে ৫২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেন উপজেলা বিএনপির আহ্বায়ক কবির হোসেন তালুকদার ও সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না। পরে বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা বাড়ি গিয়ে একমন দুধ দিয়ে গোসল করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এব্যাপারে উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না জানান, বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা দীর্ঘদিন ধরে কোন সাংগঠনিক কর্মকান্ডে সম্পৃক্ত না থেকে অরাজনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার কারণে ০২ মে তাকে লিখিতভাবে শোকজ করা হয়েছে।