• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

আগৈলঝাড়ায় প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বৃহস্পতিবার শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র সভাপতিত্বে গণহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত।

গণহত্যা দিবসের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম ছরোয়ার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.বখতিয়ার আল মামুন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.নজরুল ইসলাম, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গাজী জামাল হোসেনসহ প্রমুখ।

এছাড়াও উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গণহত্যা দিবসের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নিহতদের স্মরণে উপজেলার সকল মসজিদে বাদ জোহর দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন মন্দির, গীর্জা, প্যাগোডায়ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম সাংবাদিকদের বলেন, এই গণহত্যা দিবসের বিশেষ গুরুত্ব রয়েছে। যার কারণে উপজেলা প্রশাসন এই দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করছেন এবং দিবসের উপর চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেও দিবসটি পালন করছে। মসজিদে দোয়া-মোনাজাত, মন্দির, গীর্জায় প্রার্থনা করা হয়েছে।