• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

আগৈলঝাড়ায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা ও চেক বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
'মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে যুবকদের মাঝে সনদপত্র ও চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আজ রোববার সকালে শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে জাতীয় যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মো.তোফাজ্জেল হোসেন, উপজেলা সহকারী যুবউন্নয়ন কর্মকর্তা আবু কাওছার, মো.শাহজাহান তালুকদারসহ প্রমুখ। আলোচনা সভা শেষে ২৫ জন যুবক ও যুবতীদের মধ্যে প্রশিক্ষনের সনদপত্র ও প্রশিক্ষনপ্রাপ্ত উপজেলার ৫জন যুবকদের মাঝে ৪০হাজার টাকা করে ২লক্ষ টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মো.তোফাজ্জেল হোসেন সাংবাদিকদের বলেন, আমাদের অধিদপ্তর থেকে উপজেলার যুবক-যুবতীকে বিভিন্ন কাজের প্রশিক্ষন দেয়া হয়ে থাকে। প্রশিক্ষন শেষে তাদের স্বাবলম্ভী করার জন্য সরকার থেকে ঋণ দেওয়া হয়। প্রতিবছরই আমরা এই যুবদিবসে ঋণের চেক বিতরণ করে থাকি। এই ঋণ নিয়ে উপজেলার অনেক যুবক-যুবতীর কর্মসংস্থান তৈরী করেছেন।