• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

গৌরনদীতে মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসনের যৌথ অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

প্রজননক্ষম ডিমওয়ালা মা ইলিশ নিধন বন্ধে গৌরনদীতে উপজেলা প্রশাসনের উদ্যেগে যৌথ আভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা মৎস্য অফিসের সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকালে ও বুধবার রাতে উপজেলার শরিকল ইউনিয়নের মিয়ারচর আড়িয়াল খাঁ নদীতে মা ইলিশ রক্ষায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এই অভিযান পরিচালনা করেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে অভিযান শুরু করা হয়েছে। এবং বুধবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত এই অভিযান চলে। অভিযানের সময় তার সাথে উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম ও শরিকল তদন্ত কেন্দ্রের কর্মকর্তা এসআই শাহাবুদ্দিনসহ প্রমুখ।

এ ব্যাপারে গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ১৪ অক্টোবর থেকে ৪নভেম্বর পর্যন্ত ২২দিন মা ইলিশ নিধন বন্ধ থাকবে। তবে এই সময় নদীতে অভিযান চলমান থাকবে। কোন জেলেকে মাছ ধরতে নদীতে পাওয়া গেলে তাদেরকে জেল জরিমানা করা হবে। উপজেলার কার্ডধারী জেলেদেরকে সরকারী ভাবে চাল দিয়ে সহযোগীতা করা হবে।