• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

আগৈলঝাড়ায় মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন ক্লাসের উদ্ধোধনী সভা অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় করোনা ভাইরাসের প্রভাবে র্দীঘ দিন ধরে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় শিক্ষার্থীদের পড়াশুনার গতি ফিরিয়ে আনার জন্য মাধ্যমিক বিদ্যালয়ের অনলাইন শিক্ষার কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরের শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.নজরুল ইসলামের সভাপতিত্বে মাধ্যমিক বিদ্যালয়ের অনলাইন ক্লাস প্রধান অতিথি হিসেবে উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও আওয়ামীলীগ সভাপতি সুলীল কুমার বাড়ৈ, উপজেলা একাডেমী সুপারভাইজার প্রান কুমার ঘটক, সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জহিরুল হক, পয়সা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, আস্কর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রিয়লাল মন্ডল, রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান শিকদার, মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সুশান্ত সরকারসহ ৩৮মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.নজরুল ইসলাম বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা করোনা ভাইরাসের কারনে বিদ্যালয়ে যেতে পারছে না। তাই দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের লেখা-পড়া বন্ধ রয়েছে। তারা বাড়িতে বসেও সঠিক ভাবে লেখাপড়া করছে না। বর্তমান সরকারের নির্দেশে শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া আজ বৃহস্পতিবার থেকে শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকরা প্রতি বিভাগের ক্লাস নিবেন। শিক্ষার্থীরা বাড়িতে বসে মোবাইলের মাধ্যমে এই ক্লাস করতে পারবে।

মাধ্যমিক পর্যায়ের শিক্ষাথী সফিকুল ইসলাম বলেন, সরকারের এই উদ্যোগ খুবই ভালো। আমাদের জন্য খুবই ভালো হবে। আমাদের লেখাপড়ার গতি বেড়ে যাবে।