• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মে ২০২০  

বরিশালের গৌরনদী ও উজিরপুর উপজেলায় ঘুর্ণিঝড় (২০মে রাতে) আম্ফানে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকার থেকে দেওয়া ত্রাণ বিতরণ করা হয়েছে। ঝড়ের কারনে গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার অনেক পরিবারের ঘর, পানের বজর, মাছের ঘেরসহ বিভিন্ন ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে। এই ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রাথমিক ভাবে সরকার থেকে দেওয়া ত্রাণ বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন বরিশাল জেলায় সরকারী ত্রাণ বিতরণের দায়িত্ব থাকা উপ-সচিব মো.আব্দুল হালিম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আহসান হাবিব বলেন, প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ দেওয়া হয়েছে। পরবর্তীতে আরো দেওয়া হবে। এছাড়াও উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ঝড়ের কারনে বসত ঘরবাড়ি, পানের বরজ, মাছের ঘেরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের মাঝে বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত বিভিন্ন ইউনিয়ন ঘুরে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা বলেন, ঝড়ের কারনে ক্ষতিগ্রস্থদের মাছে প্রাথমিক ভাবে ত্রাণ বিতরণ করা হয়েছে। পূর্ন তালিকা করে তাদের মাঝে আরো ত্রাণ বিতরণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আহসান হাবিব ও ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন প্রমুখ।