• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

বাইডেনকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল মার্কিন কংগ্রেস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

মার্কিন কংগ্রেস জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে। গতকাল বুধবার পার্লামেন্ট ভবন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলার পর পরিস্থিতি স্বাভাবিক হলে আবার অধিবেশন শুরু হয়। এর পর বাইডেনকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয় দেশটির আইনপ্রণেতারা।

স্থানীয় সময় বুধবার কংগ্রেসের যৌথ অধিবেশনে বাইডেনের জয় নিশ্চিত করা হয়। তবে এটা শুধুই আনুষ্ঠানিকতা। বাইডেনের জয় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। ট্রাম্প সমর্থকদের হামলার কারণে কংগ্রেসের যৌথ অধিবেশন কয়েক ঘণ্টার জন্য স্থগিত হয়ে যায়। পরে আইন শৃঙ্খলাবাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। 

কংগ্রেসের এ ঘোষণার পর আগামী ২০ জানুয়ারি রীতি অনুযায়ী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছ থেকে ক্ষমতা বুঝে নেবেন নবনির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

আনুষ্ঠানিকভাবে ইলেক্টরাল কলেজ ভোট গণনার সময় কয়েকজন জর্জিয়া ও পেনসিলভেনিয়ার ইলেক্টরাল ভোট বাতিলের আবেদন জানান। আরিজোনা, নেভাদা, ও মিশিগানের ইলেক্টরাল ভোটের বিষয়েও অভিযোগ তোলে রিপাবলিকানরা। তবে তা আমলে নেওয়া হয়নি।

এই ভোট গণনাকে কেন্দ্র করে বুধবার সংসদ ভবন ক্যাপিটল হিলে সহিংস হামলা চালায় ট্রাম্প সমর্থকরা। এ সময় প্রাণ হারান ৪ জন।

সূত্র: রয়টার্স।