• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

রুশ যুদ্ধবিমানের ধাওয়ায় পালাল মার্কিন বোমারু বিমান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০২০  

কৃষ্ণ সাগরের নিরপেক্ষ জলসীমার আকাশে টহল দেয়ার সময় রুশ যুদ্ধবিমানের ধাওয়ায় পিছু হটতে বাধ্য হয়েছে মার্কিন বোমারু বিমান। শুক্রবার কৃষ্ণ সাগরের নিরপেক্ষ জলসীমার আকাশের এ ঘটনায় উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে উত্তেজনা তৈরি হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, কৃষ্ণ সাগরে মার্কিন দুটি বোমারু বিমান বি-ওয়ান এবং বি ল্যান্সারের একটি পেছনে ছুটছে রাশিয়ার একটি যুদ্ধবিমান।

মস্কোর কর্মকর্তারা বলেছেন, কৃষ্ণ সাগরের এই মিশনে রাশিয়ার যুদ্ধবিমান এসইউ-২৭ এবং এসইউ-৩০ ব্যবহার করা হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, রাশিয়ার বিমানের কাছাকাছি আসার পর ধাওয়া দেয়া হলে মার্কিন বিমানগুলো রুশ ফেডারেশনের রাজ্য সীমান্ত থেকে দিক পরিবর্তন করে। তবে রাশিয়ার এই দাবির ব্যাপারে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনও মন্তব্য করেনি যুক্তরাষ্ট্র।

ভূমধ্যসাগরে রাশিয়ার দুটি যুদ্ধবিমানের বিপজ্জনক এবং অপেশাদারি আচরণের অভিযোগ ওঠার দু'দিন পর আকাশসীমা লঙ্ঘনের দায়ে কৃষ্ণ সাগরে মার্কিন একটি বোমারু বিমানকে ধাওয়া করার খবর জানাল মস্কো।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র দেশটির সরকারি সংবাদ সংস্থা তাসকে বলেন, মার্কিন বোমারু বিমানগুলো আন্তর্জাতিক আকাশসীমা লঙ্ঘন করেছিল। রুশ সামরিক বাহিনী আন্তর্জাতিক আইন মেনে কঠোর জবাব দেয়ার চেষ্টা করেছে।