• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 

 

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে চতুর্থ বেসামরিক পুরস্কার ‘পদ্মশ্রী’র জন্য নাম ঘোষণা করা হয়েছে। এ বছর মোট ১১৮ জনকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন বলিউডের চার প্রযোজক, পরিচালক, অভিনেত্রী ও গায়ক। তবে সমালোচকরা বলছেন, বর্তমান শাসক দলের ঘনিষ্ঠ হওয়ার সুবাদে এই পুরস্কার পাচ্ছেন তারা।

 

এ বছর বলিউড থেকে পদ্মশ্রী পুরস্কার প্রাপ্তরা হলেন, প্রযোজক-পরিচালক করণ জোহর, প্রযোজক একতা কাপুর, অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং গায়ক আদনান সামি।

শনিবার তাদের নাম ঘোষণার পর থেকে সমালোচনা শুরু হয়। সমালোচকদের দাবি, শাসকদল বিজেপির সঙ্গে সুসম্পর্কের কারণেই তারা পুরস্কার পাচ্ছেন।

সমালোচকদের এসব দাবির পেছনে যুক্তিও রয়েছে। ক্ষমতায় আসার পর বেশ কয়েকবার বলিউড তারকাদের সঙ্গে মোদি সাক্ষাৎ করেছেন। তাদের সঙ্গে অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

বলিউডে অন্যতম বড় প্রোডাকশন হাউস ধর্মা। তার মালিক করণ জোহর। সম্প্রতি প্রধানমন্ত্রীর সঙ্গে সিনেমা জগতের তারকাদের সঙ্গে মোলাকাতে বড় ভূমিকা নিয়েছিলেন করণ।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

গত নির্বাচনের আগে মোদী সরকারকে দরাজ গলায় সমর্থন দিয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। তাঁর জাতীয়তাবাদী ভাবমূর্তিও সকলের জানা। সেই কঙ্গনা পাচ্ছেন পদ্মশ্রী পুরস্কার।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনামলে পাকিস্তানের নাগরিকত্ব ছেড়ে ভারতীয় হয়েছেন গায়ক আদনান সামি। তিনিও প্রধানমন্ত্রীর বড়ো গুণগ্রাহী।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

বালাজি টেলিফিল্মসের সহ-পরিচালন অধিকর্তা এবং সৃজনশীল পরিচালক একতা কাপুরও এবছর পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন। একতার সঙ্গে নরেন্দ্র মোদীর বেশ ভালো সম্পর্ক রয়েছে।