• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

মালয়েশিয়া পাচারকালে ৬ রোহিঙ্গা উদ্ধার, দালাল আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ মে ২০২১  

কক্সবাজারের টেকনাফে সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ছয় রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এ সময় এক দালালকে আটক করেছে পুলিশ। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি মো. হাফিজুর রহমান জানিয়েছেন, সোমবার (১০ মে) বিকেলে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকায় এ অভিযান চালানো হয়। উদ্ধার হওয়া ৬ রোহিঙ্গার মধ্যে ২ শিশু ও ৪ নারী রয়েছে। এসব রোহিঙ্গা উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পের বাসিন্দা।

আটক দালাল টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল এলাকার আলী চাঁদের ছেলে নুরুল আমিন (৩০) বলে জানান ওসি।

ওসি হাফিজুর আরো বলেন, বিকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকায় সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশে কিছু সংখ্যক রোহিঙ্গাকে জড়ো করা হয়েছে এ খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে সমুদ্র সৈকত সংলগ্ন একটি বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন পালিয়ে গেলেও এক দালালকে আটক করা হয়।

ওসি বলেন, ৬ রোহিঙ্গা উদ্ধারের বিষয়টি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশনা মতো  উদ্ধার হওয়া রোহিঙ্গাদের হস্তান্তরের ব্যবস্থা নেয়া হবে। আটক দালালের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান হাফিজুর রহমান।