• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্য গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
এটিইউ’র একটি দল নজরদারি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার রাত ১১টার দিকে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার চৌমুহনী পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত মো.  শরিফ উল্যা (২০) উপজেলার মীরআলীপুর গ্রামের মৃত মফিজ মিয়ার পুত্র। তার কাছ থেকে সংগঠনের প্রচার-প্রচারণার কাজে ব্যবহৃত ১টি এন্ড্রয়েড মোবাইল ফোন ও ১টি সিম কার্ড জব্দ করা হয়েছে।
শরিফ উল্যা কথিত ইসলামী বক্তা জসীম উদ্দিন রাহমানীসহ বিভিন্ন বক্তার ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর সমর্থক ও সদস্য হয়। সে ফেইসবুক আইডি এবং ফেইসবুক গ্রুপ ব্যবহার করে ‘আনসারুল্লাহ বাংলা টিম’র পক্ষে বিভিন্ন প্রচার-প্রচারণা ও উগ্রবাদি পোষ্ট করে আসছিলো। সে ও তার সহযোগীরা এ সংগঠনের পক্ষে নোয়াখালী জেলার চৌমুহনী বাজার ও পৌরসভা এলাকায় ধর্মীয় উগ্রবাদ ও মৌলবাদকে পুঁজি করে বাংলাদেশের সংহতি, জননিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন করার ষড়যন্ত্র ও নিজেদেরকে সংগঠিত করার চেষ্টা করে আসছিলো।
তার বিরুদ্ধে নোয়াখালী জেলার বেগমঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।