• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

জাতীয় প্রেসক্লাব প্রতিটি ঐতিহাসিক ঘটনার সঙ্গে সম্পৃক্ত: হাছান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জাতীয় প্রেসক্লাব দেশের প্রতিটি ঐতিহাসিক ঘটনার সাথে সম্পৃক্ত উল্লেখ করে বলেছেন, এর সাবেক নেতৃবৃন্দ স্বাধীনতা যুদ্ধসহ দেশের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে মুখ্য ভূমিকা পালন করেছেন।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব চত্বরে ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে মন্ত্রী বলেন, ‘গণমাধ্যম সমাজের দর্পণ। সাংবাদিকরা সবসময় একটি উন্নত দেশ ও জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করে থাকেন।’

জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

ক্লাবের সদস্যবৃন্দ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদসহ সিনিয়র সাংবাদিকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, উন্নত দেশ গঠন ও উন্নত জাতি গঠন দু’টি পৃথক কাজ। আমরা একটি উন্নত দেশ এবং একটি উন্নত জাতিও গঠন করতে চাই।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, কেবল অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে একটি উন্নত জাতি গঠন সম্ভব নয়। এর জন্য জনগণের মধ্যে দেশপ্রেম, আবেগ ও নৈতিক মূল্যবোধ প্রয়োজন।

তিনি আশা প্রকাশ করেন যে, সাংবাদিকরা একটি উন্নত বাংলাদেশ ও উন্নত জাতি গঠনে বলিষ্ঠ ও সুনির্দিষ্ট ভূমিকা পালন করবেন।

জাতীয় প্রেসক্লাবের সাবেক নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তারা তাদের গতিশীল নেতৃত্বের মাধ্যমে শুধু প্রেসক্লাবকেই সমৃদ্ধ করেননি বরং বাঙালি জাতিকেও সমৃদ্ধ করেছেন। তিনি জাতীয় প্রেসক্লাবের ধারাবাহিক সাফল্য কামনা করেন।