• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

এক দশকে দেশে বড় বড় উন্নয়ন হয়েছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ মার্চ ২০২১  

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, গত এক দশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়েই দেশে বড় বড় সব উন্নয়ন হয়েছে।

শনিবার বরিশাল নগরীর পরেশ সাগর মাঠে দুই দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বড় বড় উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। সরকারের এ লক্ষ্য বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, পদ্মাসেতু ও পায়রা বন্দর ঘিরে দক্ষিণাঞ্চলে উন্নয়ন যজ্ঞ চলছে।

এ সময় বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় উন্নয়নের মাত্রা আরো গতি পাবে বলে প্রত্যাশা করেন মেয়র।

বরিশালের ডিসি জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহীদুল ইসলাম, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, পুলিশ সুপার মারুফ হোসেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড অলিভার গুডা ও কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক হৃদয়েশ্বর দত্ত।

এর আগে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে উন্নয়ন মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠান শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। দুইদিনের মেলায় ১৪০টি স্টলের মধ্যে ১১০টিতে সরকারের বিভিন্ন দফতর এবং বেসরকারি উন্নয়ন সংস্থা তাদের বিগত দিনের উন্নয়ন কার্যক্রম তুলে ধরেছে।