• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

বিএনপিকে কুলষিত রাজনৈতিক দলের তকমা দিয়ে নেতার পদত্যাগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

নওগাঁ জেলার বদলগাছি উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। রাজনৈতিক আদর্শ ও নীতিগত জায়গা থেকে বিএনপির রাজনীতি করা মুশকিলের বলে ঘোষণা দিয়ে তিনি পদত্যাগ করেছেন। যদিও গুঞ্জন উঠেছে, রাজনৈতিক বঞ্চনা, অবমূল্যায়ন এবং দলীয় কোন্দলের কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

জানা গেছে, সোমবার (৪ নভেম্বর) নওগাঁ জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দেন রুমি চৌধুরী।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে রুমি চৌধুরী বলেন, বিএনপির রাজনীতিতে অনেক পরিবর্তন এসেছে। দলে এখন পরীক্ষিত ও যোগ্য নেতাদের স্থান নেই বললেই চলে। এ পরিবর্তন আমার মনন এবং নীতি আদর্শের সঙ্গে সাংঘর্ষিক। বিএনপির হয়ে রাজনীতি করার মতো পরিবেশ নেই বললেই চলে। বিএনপির রাজনীতিতে ক্ষমতার প্রভাব বিস্তারের অশুভ প্রতিযোগিতা শুরু হয়েছে। এই অবস্থায় রাজনীতি করতে গেলে দেশ ও দশকে কিছু দেয়া যাবে না। তাই উপায়হীন হয়েই বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে রুমি চৌধুরীর পদত্যাগের বিষয়ে বদলগাছি উপজেলা বিএনপির আহ্বায়ক ও আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী বলেন, রুমি চৌধুরী অত্র-অঞ্চলে বিএনপির জনপ্রিয় নেতা ছিলেন। তিনি নীতি ও আদর্শের রাজনীতি করতেন বলেই সকলে জানতেন। কিন্তু গুঞ্জন শুনছি, তিনি ও তার অনুসারীরা বিএনপির বিভিন্ন কমিটিতে স্থান না পাওয়ায় দল থেকে পদত্যাগ করেছেন। পদ না পেলেই পদত্যাগ করতে হবে, এটি নিশ্চিতভাবে বিএনপির রাজনৈতিক আদর্শ নয়। তবে এটি সত্য নয় যে, বিএনপির নাজুক অবস্থাসহ অভ্যন্তরীণ কোন্দলের কারণে তিনি রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। ব্যক্তিগতভাবে লাভবান না হওয়ায় এখন তো অনেকেই বিএনপির রাজনীতি থেকে পদত্যাগ করছেন।