• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

উৎসবমুখর পরিবেশে বরিশাল উপজেলা পরিষদের ভোট গ্রহন চলছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। প্রথম দফায় আজ বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভোট। সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহন হবে।  এ দুই উপজেলার দুই চেয়ারম্যান, দুই ভাইস চেয়ারম্যান ও দুই মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনের এ ভোটে ভোটর রয়েছেন প্রায় ৫ লাখ। দুই উপজেলায় নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ২২ প্রার্থী।

এর মধ্যে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন মাহমুদুল হক খান মামুন আনারস, আব্দুল মালেক কাপ-পিরিচ, মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম, মাহবুবুর রহমান মধু ঘোড়া প্রতীক ও এসএম জাকির হোসেন মোটর সাইকেল।

ভাইস চেয়ারম্যান পদের মাহিদুর রহমান বই, মো. জসিমউদ্দিন তালা, হাদিস মীর টিউবওয়েল, শহীদ মোহাম্মদ শাহনেওয়াজ উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- হাঁস প্রতীকের নেহার বেগম, ফুটবল প্রতীকের মারিয়া আক্তার ফুটবল ও কলস প্রতীকের হালিমা বেগম।

বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকের বিশ্বাস মুতিউর রহমান আনারস, মোটর সাইকেল নিয়ে মো. কামরুল ইসলাম খান, দোয়াত-কলম নিয়ে মো. ফিরোজ আলম খান ও কাপ-পিরিচ নিয়ে রাজিব আহম্মদ তালুকদার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে আব্দুস সালাম উড়োজাহাজ, শাহবাজ মিঞা বই ও সাইফুর রহমান তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস নিয়ে জাহানারা বেগম ও হাঁস প্রতীক নিয়ে তহমিনা বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ওয়াহিদুজ্জামান মুন্সী জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহনের জন্য বিজিবি, কোষ্টগার্ড, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। তাৎক্ষনিক বিচারের জন্য থাকবেন জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট। ভোট কক্ষে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা হলে পোলিং এজেন্টরা সাথে সাথে সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষনিক ব্যবস্থা নিবেন। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন অনুষ্ঠিত হবে কোন প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না।

মঙ্গলবার সকাল থেকে ভোট গ্রহনের একমাত্র ব্যালট পেপার ছাড়া অন্য সকল ব্যালট বক্স, সিল কালি সহ বিভিন্ন সরঞ্জাম সদরের ৬৮ ও বাকেরগঞ্জের ১১৪ ভোট কেন্দ্রের দায়ীত্বশীল কর্মকর্তা সহ কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে। ব্যালট পেপার আজ সকালে ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বুঝে নেওয়া জন্য বলা হয়েছে।
বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৯৫ হাজার ২৯৯ জন। বাকেরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১ হাজার ২১১ জন।