• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

বানারীপাড়ায় ২০০ ভূমিহীনদের মাঝে ঘর ও জমি প্রদান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে ভূমিহীনদের মাঝে ঘর ও জমি হস্তান্তর কার্যক্রম আজ শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। পরে বরিশালের বানারীপাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার সভাপতিত্বে বানারীপাড়া উপজেলার ভুমিহীন ২শত পরিবারের মাঝে গৃহের চাবি ও জমি হস্তান্তর সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিশাত শারমীন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা ও ইউপি সদস্য রাহাত আহাম্মেদ ননীসহ প্রমুখ। পরে উপজেলার ভুমিহীন ২শত পরিবারের মাঝে ঘর ও জমির চাবি হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

এব্যাপারে  উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা সাংবাদিকদের জানান, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশে কোন ভূমি বা গৃহহীন না থাকে সেই জন্য আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় সারা দেশে ভূমিহীনদের মাঝে ঘর ও জমি তৈরী করে দিচ্ছেন সরকার। তারই অংশ হিসেবে বানারীপাড়ায় ২শত জন গৃহহীনদের মাঝে আজ ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল ভূমিহীনদের মাঝে ঘর ও জমি দেওয়া হবে। উপজেলার কোন ভূমিহীন এসে যদি উপজেলা প্রশাসনের কাছে বলে আমি ভূমিহীন তাহলে তদন্ত করে তাকে ঘর দেওয়া হবে।