• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

দীর্ঘদিন বরিশালে কোনো রক্ষণাবেক্ষণ হয়নি: বিসিসি মেয়র

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ মে ২০২৪  

বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, অল্প সময়ের মধ্যে গোটা মহানগরের প্রতিটি এলাকায় উন্নয়ন কাজগুলো শুরু করা হবে। দীর্ঘদিন ধরে বরিশালে কোনো রক্ষণাবেক্ষণের কাজ হয়নি, যে কারণে নাগরিকরা আমাকে যে দায়িত্ব দিয়েছে তা বাস্তবায়নে চেষ্টা আমি অব্যাহত রেখেছি।

তিনি বলেন, অতি দ্রুত সময়ে মধ্যে নগরের রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থায় উন্নতি ঘটবে। আশাকরি দৃশ্যপটের পরিবর্তন ঘটবে। নগরবাসীর জন্য সবসময় সুখবর আসবে। আমাদের কাজ স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী রয়েছে। গুরুত্ব বুঝে সেই অনুযায়ী কাজগুলো করা হবে। আমাদের যারা দাতা সংস্থা আছে তাদের সহ বিভিন্ন পর্যায়ে কথা বলছি। তারা সাহায্য করার জন্য হাত বাড়াচ্ছে। ইন শা আল্লাহ উন্নয়ন কাজগুলো অব্যাহত থাকবে।

সোমবার (৫ মে) নগরের রুপাতলী ও জাগুয়া এলাকার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন মেয়র খোকন সেরনিয়াবাত।

সোমবার নগরের রুপাতলী মুন্সীবাড়ি থেকে সামিট পাওয়ার প্লান্ট পর্যন্ত রাস্তা বিসি দ্বারা নির্মাণ, রুপাতলী হাউজিং সড়ক বিসি দ্বারা নির্মাণ ও চরজাগুয়া রাইস মিল হতে খাল পর্যন্ত রাস্তা বিসি দ্বারা নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র। এর আগে শনিবার নগরের শের ই বাংলা সড়‌ক বিসি দ্বারা পুনর্নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি।

সে সময় মেয়র বলেছিলেন, নগর উন্নয়নের কাজ আগে থেকেই শুরু হয়েছে এবং তা চলমান রয়েছে। আমি মনে করি নগর উন্নয়নে এবং নাগরিকদের জন্য ২৪ ঘণ্টাই কাজ করবো।

তিনি বলেন, আমি বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অর্থ বরাদ্দ দিয়েছেন। সেই অর্থের মাধ্যমে কাজের শুভ সূচনা আজ থেকে শুরু হলো। আর আমরা আজ যে যাত্রা শুরু করলাম, তা দীর্ঘদিন চলমান থাকবে। এ উন্নয়ন কাজের সু‌বিধা অচি‌রেই ভোগ কর‌বে নগরবাসী।

এদিন মেয়র বিগত দিনে সিটি করপোরেশনকে দেওয়া কিছু অনুদানের টাকা এবং করোনাকালীন কিছু টাকা যা চলে গিয়েছিল সেগুলোও ফেরত আনা হয়েছে বলে জানান।

শওকত হোসেন হিরণের মৃত্যুর পর বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামাল পরিষদ কার্যত তেমন কোনো পরিবর্তন ঘটাতে পারেনি বরিশালে। তারপর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পরিষদের মেয়াদকালে তেমন কোনো বরাদ্দ মেলেনি। ফলে নগরবাসী কাঙ্ক্ষিত উন্নয়নেরও দেখা পাননি ১০ বছরেরও অধিক সময় ধরে।

যদিও সাদিক আব্দুল্লাহর চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত মেয়র হিসেবে শপথ নেওয়ার পরপরই ৭৯৭ কোটি টাকা বরাদ্দ পান সিটি করপোরেশনের অনুকূলে। আর শনিবার সেই টাকার অনুকূলে প্রকল্পের প্রথম ধাপের কাজের উদ্বোধন করলেন মেয়র।

মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত জানান, প্রথম ধাপে ২৬৭ কো‌টি টাকার বেশি ব‌্যয়ে ১৬১‌টি রাস্তা সংস্কার ও ৪৭‌টি ড্রেন নির্মাণ করা হ‌বে। আর প্রথমধাপে রাস্তার দৈর্ঘ্য ১৩৫ কিলোমিটার আর ড্রেনের দৈর্ঘ্য ৪০ কিলোমিটার।