• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

স্যান্ডউইচ খেয়ে হাসপাতালে ৫৬০ জন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ মে ২০২৪  

ভিয়েতনামের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ডং নাই’য়ের লং খান শহরে এক রেস্তোরাঁর স্যান্ডউইচ খেয়ে খাদ্য বিষক্রিয়ার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে ৫৬০ জনকে। এ ঘটনায় দুই শিশুসহ ১২ জনের অবস্থা গুরুতর।
জানা গেছে,  ‘বান মি’ নামের স্যান্ডউইচ খেয়ে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই ঘটনার জন্য রেস্তোরাঁটি সাময়িকভাবে বন্ধ রয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ব্যাপক তাপপ্রবাহের কারণে ওই রেস্তোরাঁর স্যান্ডউইচগুলোর ভেতরের উপাদানগুলো নষ্ট হয়ে গিয়েছিল। খাদ্য বিষক্রিয়ার জন্য এটিই দায়ী। তাছাড়া রেস্তোরাঁটির বিরুদ্ধে খাদ্যমান যাচাই না করার অভিযোগও উঠেছে।

প্রাদেশিক পুলিশ জানিয়েছে, রেস্তোরাঁটির মালিকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, বান মি ভিয়েতনামের একটি ঐতিহ্যবাহী স্যান্ডউইচ। লম্বা-পাতলা একপ্রকার বন রুটির দুই ফালি করে কেটে তার ভেতরে ঠাণ্ডা মাংস প্যাটে নামের একপ্রকার পনির মিশ্রন এবং সবজি দেওয়া থাকে।