• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

করোনাঃ একটু একটু করে খুলছে ক্রিকেটার দরজাও

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০২০  

একটু একটু করে এগোচ্ছে ক্রিকেট শুরুর প্রক্রিয়া। ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন গেলো সপ্তাহে। ১৮ জন বোলার নিজেদের কিছুটা ঝালিয়েও নিয়েছেন। এবার সে তালিকায় যোগ হলো আরো ৩৭ জনের নাম।

আপাতত টার্গেট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। প্রাথমিক দল নিয়ে শুরু হচ্ছে কন্ডিশনিং ক্যাম্প। আবারো একসঙ্গে মাঠে নামার অপেক্ষায় বেন স্টোকস, ইয়ন মরগ্যান, জো রুট, জস বাটলার, জেমস এন্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জোফরা আর্চাররা। তবে, সবচেয়ে বড় চমক- এই ৫৫ জনের তালিকায় নেই অ্যালেক্স হেলস ও লিয়াম প্ল্যাঙ্কেটের নাম। যদিও দ্বিতীয় স্তরের দল ইংল্যান্ড লায়ন্সের অস্ট্রেলিয়া সফরে নজরকাড়া ৫ ক্রিকেটারও ডাক পেয়েছেন ক্যাম্পে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পারফরম্যান্স ডিরেক্টর মো বোব্যাট বলেন, খেলোয়াড়দের আবারো ট্রেনিংয়ে ফেরাটা সত্যিই দারুণ ব্যাপার। তবে, এই অবস্থানে আসতে আমাদের অনেক হিসেব-নিকেশ করতে হয়েছে। আমরা আবারো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাচ্ছি। যখন দল নির্বাচনের সময় আসবে, এই পুল থেকে নির্বাচকরা অনেক বিকল্প পাবেন।

পেশা, ধ্যান, জ্ঞান যখন খেলা, তখন তা মাঠে ফেরার উচ্ছ্বাস থাকাটাই স্বাভাবিক। তবে, ভাবতে হচ্ছে স্বাস্থ্য সুরক্ষা নিয়েও।

মো বোব্যাট আরো বলেন, গাইডলাইন মেনে অনুশীলন শুরু করতে চাই আমরা। সেজন্য বোর্ডের মেডিকেল টিম ও সরকারের নির্দেশনা মেনে এগোতে হবে। কাউন্টি দলগুলো খেলোয়োড়দের যেভাবে দেখভাল করে, তারাও ধন্যবাদ পাবার দাবিদার। আমাদের পুরো সিস্টেমটাই পরিপাটি।

বিশ্ব ক্রিকেটের অন্যতম প্রভাবশালী বোর্ড ইসিবির সিস্টেম গোছালো হওয়াটাই স্বাভাবিক। এদিকে, খেলাটার ভবিষ্যৎ নির্ধারণে ভারতীয় বোর্ডের বর্তমান কমিটির হাতে আইসিসির সিস্টেম পরিচালনার ভার তুলে দিতে চাইছে অনেক মহল। সব বোর্ডের প্রধান নির্বাহীদের টেলি-কনফারেন্সে বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ'এর ভূমিকা প্রশংসনীয় ছিলো।

বর্তমানে আইসিসির চেয়ারম্যানের পদে দায়িত্বরত আছেন বিসিসিআইয়ের সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর। যার মেয়াদ শেষ হবে জুলাইয়ে। শোনা যাচ্ছিলো, বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার চেয়ারে বসতে আগ্রহী ভারতীয় বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলিও। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বোর্ডের বর্তমান পরিচালক গ্রায়েম স্মিথের মতো অনেকেই এ বিষয়টিকে সমর্থনও দিয়েছেন।

কিন্তু, বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমালের বক্তব্যের পর এ খবরকে স্রেফ গুঞ্জনই মনে হচ্ছে। তার ভাষ্যমতে, তেমন কোনো ভাবনাই নেই গাঙ্গুলির। আর সেটা যদি সত্যিই হয় তাহলে আইসিসির পরবর্তী নির্বাচনে চেয়ারম্যান পদের দৌড়ে ইসিবির চেয়ারম্যান কলিন গ্রেভসের পথটা বেশ মসৃণই হওয়ার কথা।