• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

সাকিবকে প্রস্তাব দেওয়া সেই ভারতীয় জুয়াড়িকে নিষিদ্ধ করল আইসিসি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

দীপক আগারওয়ালকে মনে আছে? সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার সময় সেই যে ভারতীয় জুয়াড়ির নাম এসেছিল? সেই জুয়াড়ি এবার ফেঁসে গেছেন আইসিসির বিরুদ্ধে সহযোগিতা ও নিয়ম লঙ্ঘনের কারণে। দুই বছরের জন্য সব ধরনের টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ হয়েছেন, যার মধ্যে ছয় মাস স্থগিত নিষেধাজ্ঞা। এই ছয় মাসের মধ্যে আর কোনো ধরনের টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না দীপক।

এই দীপকের সঙ্গে কথোপকথনের খবর চেপে যাওয়ার জন্য সাকিব গত অক্টোবরে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ( যদিও এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা)। আইসিসি অবশ্য আনুষ্ঠানিকভাবে বলেনি সেই দীপক আর এই দীপক একই কি না। কারণ সাকিবের কাছ থেকে তথ্য চাওয়ার জন্য আইনত দীপককে কাঠগড়ায় দাঁড় করাতে পারেনা আইসিসি। তবে এবার দীপক ফেঁসে গেছেন  একটি টি-১০ টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজি মালিক হিসেবে অসহযোগিতার জন্য।

আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে ঘটনার। ৩৪ বছর বয়সী দীপক এই মুহূর্তে দিল্লিতে থাকেন বলে অনুমান করা হচ্ছে। ২০১৮ সালে টি-টেন লিগে সিন্ধি ফ্র্যাঞ্চাইজির মালিকদের একজন ছিলেন এই দীপক। তিন দিন পরেই আরেকজন ক্রিকেটারকে প্রস্তাব দেওয়ার জন্য দীপকের বিরুদ্ধে অভিযোগ আনে আকসু। এই ঘটনার সাথে সেই টি-১০ লিগের সম্পর্ক ছিল না। ওই সময় দীপক তার মোবাইল ফোনটি আইসিসির কাছে সমর্পণ করেছিলেন। কিন্তু ওই ঘটনার তিন দিন পরেই ‘মি এক্স’ নামে একজনের সাথে হোয়াটস্অ্যাপে তথ্য চালাচালির অভিযোগ আনে আইসিসির বিরুদ্ধে। সেই মি এক্সের মাধ্যমে বিভিন্ন ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিং ও দলের তথ্য জানার জন্য চেষ্টা করেছিলেন দীপক।

আকসু এরপর অভিযোগ আনে, এই মি এক্সকে সব ধরনের মেসেজ হোয়াটস্যাপ থেকে মুছে ফেলতে বলেছিলেন দীপক। এসব অভিযোগের কারণে শেষ পর্যন্ত ফেঁসে যান।