• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বাদ পড়ছেন মাহমুদউল্লাহ!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি থেকে নয়, টেস্ট দল থেকে। সাদা পোশাকের ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যে তার সঙ্গে বৈঠক করেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দিয়েছেন তিনি। অর্থাৎ- জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে নাও দেখা যেতে পারে তাকে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির এক সদস্যের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকবাজ। জনপ্রিয় এ ক্রিকেট ওয়েবসাইটকে তিনি বলেন, আমরা ডমিঙ্গোকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম। এরই মধ্যে দুজন আলোচনা করেছেন। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে এ ক্রিকেটারকে চিন্তা করার পরামর্শ দিয়েছেন কোচ। আমরা চাইছি, সে শুধুমাত্র সংক্ষিপ্ত সংস্করণের প্রতিই মন দিক।

এদিকে, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। পরে সফরকারীদের সঙ্গে তিনটি ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টাইগাররা। লাল-সবুজ জার্সিতে মাহমুদউল্লাহকে দেখার সম্ভাবনা প্রবল থাকলেও সাদা পোশাকে ক্ষীণ। যদিও এখনওই এ জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

আসলে, ক্রিকেটের আদি সংস্করণে সময়টা একদমই যে ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। এই ফর্মেটে কোনওভাবেই নিজেকে মেলে ধরতে পারছেন না রিয়াদ। সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। তাও সেই ২০১৯ সালের মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

এখন পর্যন্ত দেশের হয়ে ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। ৯৩ ইনিংসে ব্যাট হাতে নেমে করেছেন ২৭৬৪ রান, হাঁকিয়েছেন ৪টি সেঞ্চুরি। অবশ্য এর তিনটিই এসেছে ২০১৮-১৯ মৌসুমে। এছাড়া ঝুলিতে রয়েছে ১৬টি হাফসেঞ্চুরিও। 

কিন্তু সম্প্রতি, ভারত ও পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট। উইলো থেকে আসেনি কোনও লড়াকু কিংবা লম্বা ইনিংসও। ফিফটি বা সেঞ্চুরি তো দূরে থাক। যে কারণেই এবার তার উপরেই কোপটা পড়তে যাচ্ছে সবার আগে।