• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ধন্যবাদ জানালো টাইগারদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

 


এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) ইতোমধ্যেই দিল্লির বাতাসকে ‘খুব খারাপ’ হিসেবে চিহ্নিত করেছে। একিউআইয়ের মানদণ্ড অনুযায়ী, দিল্লির বাতাসে দূষণের মাত্রা ৩০১-৪০০, যা শ্বাসকষ্ট ও অন্যান্য শারীরিক অসুস্থতার কারণ হতে পারে।

মাত্রাতিরিক্ত বায়ু দূষণের কারণে স্বাস্থ্যঝুঁকির আশঙ্কা নিয়েই দিল্লিতে সফরকারী বাংলাদেশ আর স্বাগতিক ভারতের ক্রিকেটারদের মাঠে নামতে হয়। আর সেখানে স্বাগতিকদের হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লিড নিয়েছে টাইগাররা।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে রোববার (৩ নভেম্বর) সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। অথচ দূষিত বায়ুতে ম্যাচের দিন এই ম্যাচটি মাঠে গড়ানো নিয়েও উঠেছিল শঙ্কা। সব শঙ্কা দূরে ঠেলে দিল্লির বাতাসে হুঙ্কার দিয়েছে টাইগাররা।

দীপাবলি উৎসবে দিল্লির বায়ুদূষণের মাত্রা আরও তীব্র হয়। দিল্লির অসহনীয় বায়ু দূষণের কারণে পরিবেশবাদিদের চিঠি পেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তারা জানায় দিল্লিতে বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচটি যেন আয়োজন না করা হয়। বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচটি দিল্লিতে না করে অন্য কোনো শহরে আয়োজন করা যেত কী না-এমন প্রশ্নেরও জবাব দিতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে।

তবে, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ম্যাচটি শেষ হয়েছে। ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট গাঙ্গুলি টুইট করেছেন। সেখানে তিনি লেখেন, ‘ধন্যবাদ দুই দলকে এমন কঠিন কন্ডিশনে এই ম্যাচটি খেলার জন্য। অভিনন্দন বাংলাদেশ।’

টি-টোয়েন্টির হাজারতম ম্যাচে জিততে হলে বাংলাদেশের প্রয়োজন ছিল ২০ ওভারে ১৪৯। সাকিব, তামিমবিহীন বাংলাদেশের জন্য এই রান তাড়া করা চ্যালেঞ্জিং হলেও মুশফিকের ব্যাটে ভর করে ৩ বল হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে টাইগাররা। মুশির ৪৩ বলে অপরাজিত ৬০ রানের ইনিংসে ছিল আটটি চার ও একটি ছক্কা।

নবম চেষ্টায় ভারতের বিপক্ষে প্রথম জয় তুলে নেয় বাংলাদেশ। তবে, ম্যাচ শেষে তেমন একটা উদযাপন করেনি বাংলাদেশ। হয়তো সিরিজ নিশ্চিত করেই উদযাপনটা করবেন মুশফিক-মাহমুদউল্লাহরা।