• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

শৈশবের ক্লাবের বিপক্ষে মাঠে নামছেন মেসি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪  

প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে এবার শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। ইনজুরি কাটিয়ে ওঠায় এ ম্যাচে লিওকে পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন কোচ তাতা মার্টিনো। এদিকে, শৈশবের ক্লাবের বিপক্ষে ম্যাচ দিয়ে অবসর নেয়ার কথা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন মেসি। নিউওয়েলসের বিপক্ষে এই ম্যাচটাই কি তার সেই ইঙ্গিত দিচ্ছে কিনা তা নিয়ে গুঞ্জন ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে।

নিউওয়েলস ওল্ড বয়েজ, যেই ক্লাবের হাত ধরে একজন লিওনেল মেসির ফুটবল যাত্রা শুরু। বিশ্বসেরা হওয়ার স্বপ্নের বুননের আরম্ভটা যেখান থেকে ক্ষুদে জাদুকরের, সেই ক্লাব হলো নিউওয়েলস ওল্ড বয়েজ। সময়ের পরিক্রমায় শৈশবের ক্লাব ছেড়ে বার্সেলোনা, পিএসজির পর এখন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে পাড়ি জমিয়ে জিতেছেন ক্যারিয়ারে স্বপ্ন পূরণের সবকিছু।

আর আর্জেন্টিনার হয়ে তো ফুটবল ক্যারিয়ারের স্বার্থকতাটাই পেয়েছেন এলএমটেন। বিশ্বকাপ জিতে এখন অনন্য উচ্চতায় লিও। কিন্তু যে ক্লাবের হাত ধরে ফুটবলার লিওনেল মেসির জন্ম, সেই ক্লাবের হয়ে কিছুই করতে পারেননি আর্জেন্টাইন মহাতারকা।

বিশ্বকাপ জয়ের পর থেকেই একটা গুঞ্জন ভেসে বেড়াচ্ছে, কোপা আমেরিকার পর হয়তো ফুটবল ক্যারিয়ারটাকে বিদায় জানাবেন লিও। তবে, লিও নাকি অবসরের আগে শৈশবের ক্লাবের হয়ে মাঠে নেমেই এরপর ফুটবল বিদায় জানাতে চান। এমন গুঞ্জন বহু আগে থেকেই ঘুরছে।

এবার ইন্টার মায়ামির হয়ে নিউওয়েলস ওল্ড বয়েজের মুখোমুখি হতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার। আর তাতেই আবারো গুঞ্জন চাউর হয়েছে, লিওর শেষ অধ্যায়টা শৈশবের ক্লাবেই হবে কিনা।

২০২৫ সালে ইন্টার মায়ামির সঙ্গে শেষ হবে লিওনেল মেসির চুক্তি। আর ২০২৬ এই যুক্তরাষ্ট্রে বসতে যাচ্ছে বিশ্বকাপের আসর। তবে, লিওনেল মেসি অবসরের বিষয়ে খোলাশা করে কিছুই বলেননি তিনি। প্রাক মৌসুম প্রস্তুতির জন্যে দেশ বিদেশ ঘুরে বেড়াচ্ছে ইন্টার মায়ামি। সেজন্যেই এবার শৈশবের ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন মেসি।

ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে। তবে, অবসরের আগে ছোটবেলার ক্লাবের সঙ্গে কি এটিই শেষ ম্যাচ কিনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। শুধু মেসিই নয়, ইন্টার মায়ামির কোচ তাতা মার্টিনোও এই একই ক্লাবের হয়ে খেলেছেন। তাই এই ম্যাচটা বিশেষ তার জন্যে।

এদিকে, প্রাক মৌসুম প্রস্তুতিতে হংকং, জাপান, সৌদি আরবে গিয়েছেন লিওর ইন্টার মায়ামি। যদিও, হংকং একাদশের বিপক্ষে মাঠে না নামায় বেশ ভোগান্তিতেই পড়তে হয়েছে মেসি ও তার দলকে। তবে, ঘরের মাঠে এবার আর ভুল করবে না ক্লাব কর্তৃপক্ষ। চোটের অবস্থা উন্নতি হওয়ায় শৈশবের ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন মেসি, বিষয়টি নিশ্চিত করেছেন কোচ তাতা মার্টিনো।

ইন্টার মায়ামির কোচ তাতা মার্টিনো বলেন, 'আমার প্রিয় নিউওয়েলসকে মায়ামিতে স্বাগত জানাতে পেরে আমি খুবই আনন্দিত। নিউওয়েলস ওল্ড বয়েজ আমার কাছে কি, তা আমি বোঝাতে পারবো না। বিশেষ একটি ম্যাচ হতে যাচ্ছে এটি। আমাদের প্রস্তুতি নেয়ার জন্য এটি দারুণ একটি ম্যাচ হতে যাচ্ছে। আর লিওনেল মেসি এখন ভালো আছেন। তিনি ফিটনেস ফিরে পাওয়ায় ম্যাচে শুরু করবেন এবং তিনি একজন স্টার্টার।'