• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

আসছে লাইভ স্মার্টওয়াচ, এক চার্জেই ২১ দিন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

চার্জ দিবেন একবার, কিন্তু চলবে টানা ২১ দিন। হ্যাঁ এমনই এক নতুন লাইভ স্মার্টওয়াচ উন্মুক্ত করেছে চীনা নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই।  নাম দেয়া হয়েছে জেডটিই ওয়াচ লাইভ। ডিভাইসটি আপনার ব্লাড পেশার পরিমাপ, ঘুম পর্যবেক্ষণ, রিয়েল টাইম ফোন ও বার্তা নোটিফিকেশন সম্পর্কিত তথ্য দেবে।

কয়েকদিনের মধ্যে চীনের বাজারে আসছে নতুন এই স্মার্টওয়াচ। পর্যায়ক্রমে বিশ্ববাজারে আসবে কালার ডিসপ্লেযুক্ত এই ডিভাইসটি। এদিকে, নিজেদের বাজারে ২৪৯ ইউয়ান বা ৩ হাজার ২০০ টাকা ধরা হয়েছে জেডটিই নির্মিত এই স্মার্টওয়াচের দাম।

নির্মাতা প্রতিষ্ঠান দাবি করেছে, ওয়াচ লাইভ নামে তাদের এই ডিজিটাল ডিভাইসের বিশেষ ফিচার হচ্ছে এক চার্জে টানা ২১ দিন পর্যন্ত চলবে স্মার্টওয়াচটি।

 ওয়াচ লাইভ ডিভাইসটিতে থাকছে ১২ ধরনের স্পোর্টস মোড ও আইপি-৬৮ সনদ ফলে ধুলা ও পানি প্রতিরোধী হবে স্মার্টওয়াচটি। ঘুম পর্যবেক্ষণের জন্য ট্র্যাকার সেন্সর ও মেশিন লার্নিং অ্যালগরিদম সুবিধার পাশাপাশি বিশেষ সেন্সর থাকবে যা পরিমাপ করবে সারাদিন হার্টরেট।

৩৫ দশমিক ৭ গ্রাম ওজনের স্মার্টওয়াচটিতে থাকছে ১ দশমিক ৩ ইঞ্চি টিএফপি ডিসপ্লে ও টাচ সমর্থন ও অপটিক্যাল সেন্সর যা রক্তে অক্সিজেনের পরিমাণ দেখাবে। ৪ দশমিক ২ ব্লুটুথ থাকবে যা ওয়্যারলেকে সংযুক্ত করবে। যার মাধ্যমে মিউজিক কন্ট্রোল ও রিমোট ক্যামেরা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ফাস্ট চার্জিং সমর্থিত স্মার্টওয়াচটিতে মাত্র ৫ মিনিট চার্জ দিলে চলবে সারাদিন। এতে পরিবর্তনযোগ্য রঙিন রিস্টব্যান্ড থাকবে বলছে জেডটিই।