• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক আসছে মোবাইল সংস্করণে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

পরিকল্পনামাফিক রণকৌশল সাজিয়ে গেম খেলতে যারা পছন্দ করেন তাদের জন্য জনপ্রিয় গেম নির্মাতা ইউবিসফট সুখবর নিয়ে এসেছে। তাদের জনপ্রিয় গেম স্ট্র্যাটেজি গেম হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক খুব জলদি মোবাইল সংস্করণে আসছে। 

গেম জগতে যদিও গেমটি ফ্র্যাঞ্চাইজি হিসেবে খ্যাত। তবে মোবাইল সংস্করণে গেমটি নতুন গেম হিসেবে মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ: এরা অব ক্যাওস’ নামে উন্মুক্ত হবে। এমনকি ভিজ্যুয়ালের দিক থেকেও ফ্র্যাঞ্চাইজি গেম থেকে মোবাইল গেমটি অনেকটাই আলাদা হবে। 

গেমটিতে পিসি গেমের তুলনায় টু-ডি আর্ট বেশি ব্যবহার করা হবে এবং রিয়েল টাইম ও অ্যাসিনক্রোনাস মোড রাখা হবে। গেমের নেতৃত্ব দেওয়ার জন্য গেমার চ্যাম্পিয়নকে নির্বাচন করে হিরো করা হবে। হিরোরা তাদের প্রয়োজনীয় সেনাবাহিনী তৈরি, সম্পদ আহরণ, দখল ও যুদ্ধে অংশ নিতে নিতে অভিজ্ঞ হয়ে উঠবে এবং ধীরে ধীরে আরও শক্তিশালী হবে। 

মাইট অ্যান্ড ম্যাজিক: আ স্ট্র্যাটেজিক কোয়েস্ট (১৯৯৫), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক টু (১৯৯৬), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক থ্রি (১৯৯৯), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক ফোর (২০০২), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক ফাইভ (২০০৬), মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ সিক্স (২০১১), মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ সেভেন (২০১৫) এগুলো হচ্ছে গেমিং ফ্র্যাঞ্চাইজির তৈরি গেম। ফ্র্যাঞ্চাইজির গেমাররা বা যুদ্ধ প্রিয় গেমাররা চাইলে এখনই প্লে স্টোর থেকে বিনামূল্যে গেমটি ডাউনলোড করে আগেই নিবন্ধন করে রাখতে পারেন। আর নিবন্ধনের সঙ্গে সঙ্গে গেমারদের জন্য গেম খেলার নানা উপকরণও থাকছে বিনামূল্যে।