• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ট্রুকলার থেকে আপনার ফোন নম্বর মুছবেন যেভাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪  

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ব্যবহার পদ্ধতি সহজ করছে স্মার্টফোন অ্যাপ। এরমধ্যে সবচেয়ে দরকারি এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। ট্রুকলার এমন একটি প্ল্যাটফর্ম যা ব্যক্তির তথ্য ও ফোন নম্বর একত্রিত করে। তাই কারও নম্বর দিলেই ট্রুকলারে ব্যক্তির নাম জানা যাবে।

অপরিচিত নম্বরগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। একদিকে যেমন আপনি অজানা নম্বর ট্রুকলার থেকে দেখছেন, অন্যদিকে আপনার ফোন নম্বরও ফোনের অন্য প্রান্তে ট্রুকলারে ভেসে ওঠে।

আর তাই অনেক ব্যবহারকারী এখন ট্রুকলারের মতো প্ল্যাটফর্ম ব্যবহার নিয়ে সতর্ক হচ্ছেন। অনেকেই ট্রুকলার থেকে নিজের ফোন নম্বর মুছে ফেলতে চান।

ট্রুকলার অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

১. মোবাইল ফোন থেকে ট্রুকলার অ্যাপটি চালু করুন।
২. এরপর অ্যাপটির সেটিংসে যেতে হবে। সেটিংসে যেতে প্ল্যাটফর্মটির ডান পাশের ওপরের দিকে তিনটি ডট বা সেটিংস আইকোনে ট্যাপ করুন।
৩. সেটিংস থেকে প্রাইভেসি সেন্টার খুঁজে বের করুন ও ট্যাপ করুন।
৪. এরপর অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট অপশন নির্বাচন করুন।
৫. ইয়েস বাটনে ট্যাপ করে ডিঅ্যাক্টিভেট নিশ্চিত করুন।

ফোন থেকে শুধুমাত্র ট্রুকলার ডিলিট করলেও প্ল্যাটফর্মটিতে ব্যবহারকারীর ডেটা থেকে যায়। এজন্য অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করার পর তা ট্রুকলার থেকে আনলিস্টিং করতে হবে।

ট্রুকলার থেকে ফোন নম্বর মুছে ফেলবেন যেভাবে

১. ফোন নম্বরটি আনলিস্টিং বা মুছে ফেলতে এই www.truecaller.com/unlisting ওয়েবসাইটে প্রবেশ করুন।
২. নিজের ফোন নম্বর এবং নিজের দেশের ফোন কোড টাইপ করুন।
৩. আনলিস্ট করার কারণ নির্বাচন করুন।
৪. আনলিস্ট করুন।