• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

অপপ্রচার ও মিথ্যাচারেই ভরসা বিএনপির

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

টেলিভিশনের খবর, টকশো’তে নিয়মিত অযৌক্তিভাবে সরকারের সমালোচনা করছেন বিএনপির নেতা এবং বুদ্ধিজীবীরা। অথচ কথায় কথায় এ দলের নেতারাই বলে বেড়ান দেশে মতপ্রকাশের স্বাধীনতা নেই। 

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দেশ বিএনপি ও এর দোসররা মোটা অঙ্কের অর্থের বিনিময়ে দেশ-বিদেশে অপপ্রচার চলাচ্ছে। দেশীয় এজেন্ট দিয়ে বিদেশি দু-একটি গণমাধ্যমেও অপপ্রচার ও মিথ্যাচার করছেন। যেন অপপ্রচার ও মিথ্যাচার করাই বিএনপির মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।

কয়েক মাস আগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার একটি প্রতিবেদনে বলা হয়, ভিন্নমত প্রকাশকারীদের ওপর সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে। তবে এটিকে ডাহা মিথ্যা বলে দাবি করেছেন দেশের সুশীল সমাজ।

তারা বলছেন, এর আগেও এ সংবাদ মাধ্যমটি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য মিথ্যা তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। এর নেপথ্যে ছিল বিএনপি-জামায়াতের বিদেশি মিত্রদের গভীর ষড়যন্ত্র। 

তাদের উদ্দেশ্যই হচ্ছে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে রাষ্ট্র ক্ষমতায় যাওয়া। যার তথ্য প্রমাণও এরই মধ্যে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন বহিষ্কৃত সিনিয়র নেতা  বলেন, বর্তমান সরকার যদি ভিন্নমতে সহনশীল না হতো, তাহলে বিএনপির একজন সিনিয়র নেতাও সরকারের বিরুদ্ধে কথা বলতে পারতেন না। জাতীয় সংসদে বিএনপির সাংসদ হারুন-উর রশিদ ও রুমিন ফারহানা তো কথায় কথায় অযৌক্তিকভাবে মন্ত্রীদের পদত্যাগ দাবি করেন। বিএনপি নিজে ভালো কিছুই করতে পারে না। অন্যের ভালো দেখলে এ দলের অনেকেরই গা জ্বলে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে সাংগঠনিকভাবে ব্যর্থ বিএনপি সরকারের বিরুদ্ধে গুজব আর অপপ্রচারকেই ‘অস্ত্র’ হিসেবে বেছে নিয়েছে। সাংগঠনিকভাবে ব্যর্থ বলেই এ দলটি যেকোনো ইস্যুতেই রাজনৈতিকভাবে ফায়দা নেয়ার জন্য সরকারবিরোধী অপপ্রচার চালায়।