• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

যে কারণে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোঁড়ার অনুমতি দেন তারেক রহমান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উস্কানিতেই ১০ অক্টোবর বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করার পর ডিম ও পাথর ছুঁড়েছে বলে জানা যায়।

বিএনপির একটি সূত্র বলছে, ঢাকা-১৮ আসনের জন্য তারেক রহমানের প্রিয় পাত্র ছিলো স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান। কিন্তু মির্জা ফখরুল তারেক রহমানের পছন্দকে মূল্যায়ন না করে ২০ লাখ টাকার বিনিময়ে যুবদল নেতা এসএম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসনের জন্য দলীয় মনোনয়ন দেয়ায়, রাগে ক্ষোভে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোড়ার অনুমতি দেন তারেক রহমান। পরে মিজানুর রহমানের সমর্থকরা ডিম ও পাথর মেরে মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ প্রদর্শন করে ।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটি একটি বিক্ষিপ্ত ঘটনা। মনোনয়ন না পেয়ে বিএনপির একটি পক্ষ এমন বিক্ষোভ করেছেন। এর বেশি কিছু নয়। তবে যতোটুকু শুনেছি মির্জা ফখরুল ২০ লাখ টাকার বিনিময়ে মনোনয়ন বিক্রি করে দিয়েছেন। এটি নিতান্তই দুঃখজনক বিষয়। আমি মনে করি, এ বিষয়ে সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন।

বিষয়টি ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকা ১৮ আসনে জাহাঙ্গীরকে মনোনয়ন দেবার প্রসঙ্গে আমরা কিছুই জানতাম না। মির্জা ফখরুল স্বেচ্ছায় জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছেন। এটি মেনে নেয়া যায় না। এ বিষয়ে আমার তারেক রহমানের সঙ্গে কথা হয়েছে। তিনি এর উপযুক্ত বিচার করবেন বলে আশা করছি।